মেসিকে ভয় পাচ্ছে না ক্রোয়েশিয়া

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। পাঁচ ম্যাচে চার গোল এসেছে তার পা থেকে। শুধু তাই নয়, পাঁচ ম্যাচের তিন ম্যাচেই ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতে।

এমনিতে আর্জেন্টিনার মুখোমুখি হলে প্রতিপক্ষ মেসির ভয়ে অস্থির থাকে। তার ওপর এবার দুর্দান্ত ফর্ম, এতে করে প্রতিপক্ষের তো চিন্তায় রাতের ঘুম উবে যাওয়ার কথা। অথচ সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার কোচ জলাতকো দালিচ বেশ নিশ্চিন্ত!

দালিচ বলেন, মেসিকে পাহারায় রাখবেন, তবে অন্যদের মতো নয়। সর্বশেষ ২০১৮ বিশ্বকাপে গ্রুপ পর্বে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া। সেই ম্যাচের কথাও স্মরণ করলেন তিনি।

তিনি বলেন, মেসিকে পাহারায় রাখতে হবে। তবে প্লেয়ার-অন-প্লেয়ার স্টাইলে নয়, কারণ আমাদের সর্বশেষ দেখায় সেটা করিনি। আমরা জানি সে কতটা দৌড়ায়, সে বল পায়ে খেলতে পছন্দ করে। ভয় পাওয়ার কিছু নেই। আমাদের সফল হতে রক্ষণে ভালো খেলতে হবে।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের দুরন্ত আক্রমণভাগকে ম্যাচের বেশিরভাগ সময় আটকে রেখেছিল ক্রোয়েশিয়া। নেইমার জাদুতে একবারই ক্রোয়েশিয়ার জালে বল পাঠাতে পেরেছিল ব্রাজিল। সেই গোল শোধ করে টাইব্রেকারে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিদায় করে শেষ চারে উঠে এসেছে লুকা মদরিচের দল।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাত ১টায় চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ক্রোয়েশিয়া।