মেসিকে দলে ভেড়াতে মরিয়া এমএলএস

ক্লাব ফুটবলের চলতি মৌসুমে দলবদলের নির্ধারিত সময় আগেই শেষ হয়েছে। কিন্তু এখনও চলমান রয়েছে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির ট্রান্সফার আলোচনা। যদিও এখন পর্যন্ত কোনো ক্লাবের প্রতি নিজের আগ্রহের কথা জানাননি মেসি। তবে এখনই হাল ছাড়ছে না আমেরিকার মেজর সকার লিগ (এমএলএস)। প্রয়োজনে তারা মেসি ও তার পরিবারকে ক্ষতিপূরণ দিতেও রাজি।

লিগ কর্তৃপক্ষ মেসিকে পেতে কতটা আগ্রহী সেটি এমএলএস-এর প্রধান নির্বাহী ডন গারবারের মন্তব্যে ফুটে উঠেছে। এর জন্য প্রয়োজনে তিনি ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন।

সংবাদমাধ্যম ডেইলি মেইলকে দেওয়া এক মন্তব্যে গারবার বলছেন, ‘বিশ্ব ফুটবলের ইতিহাসে সবচেয়ে স্পেশাল ফুটবলারের সঙ্গে আমরা যোগাযোগ রেখেছি। যেহেতু ইন্টার মিয়ামির সঙ্গে এই গুঞ্জনটি জড়িত, সেহেতু এটি আমাদের জন্য বিশাল ব্যাপার।’

মেসিকে পেতে যে কোনো কিছু ছাড় দিতে রাজি বলে জানিয়েছেন গারবার, ‘তার (মেসি) সঙ্গে যদি চুক্তি হয়, তবে সেটি হবে আমাদের জন্য ভয়ঙ্কর (ইতিবাচক অর্থে)। এটি হতে পারে মেসি ও তার পরিবারের জন্যও ভয়ঙ্কর। তার জন্য প্রয়োজনে আমরা যে কোনো সুযোগ-সুবিধা ছেড়ে দিতে রাজি আছি। কারণ আমরা যে কোনো মূল্যে তাকে পেতে চাই। প্রয়োজনে আমরা মেসি ও তার পরিবারের প্রত্যাশা অনুযায়ী ক্ষতিপূরণ দিতে রাজি আছি।’

চলতি বছরের জুনে ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এই আর্জেন্টাইন মহাতারকার। এরপর তিনি পিএসজিতে থাকবেন না-কি অন্যকোনো ক্লাবে যোগ দেবেন এখন সেটি সম্পূর্ণ মেসির ওপর নির্ভর করছে। তবে তার সম্ভাব্য গন্তব্য হিসেবে অনেকগুলো ক্লাবের নাম শোনা যাচ্ছে। কখনও সাবেক ক্লাব বার্সেলোনা, আবার কখনও ইন্টার মিয়ামি, সৌদি ক্লাব আল ইত্তিহাদ কিংবা মেসির শৈশবের ক্লাব ওল্ড বয়েজ নিউয়েলসের কথা আলোচনায় আসে। তবে পিএসজি ছাড়তে চায় না বিশ্বজয়ী এই তারকাকে। তবে এখন পর্যন্ত তাদের চুক্তির মেয়াদ বাড়ানোর আহবানে কিছু জানাননি মেসি।

সম্প্রতি সংবাদমাধ্যম মার্কার খবরে বলা হয়েছিল, সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদ আর্জেন্টাইন মহাতারকাকে দলে ভেড়াতে আকর্ষণীয় একটি প্যাকেজ প্রস্তুত করছে। শোনা যাচ্ছে, প্রতি মৌসুমে ৯৪ মিলিয়ন ডলারের একটা প্রস্তাব দেওয়া হতে পারে মেসিকে। এ লক্ষ্যে এরই মধ্যে অনানুষ্ঠানিকভাবে মেসির সঙ্গে যোগাযোগ শুরু করেছে জেদ্দার ক্লাবটি।