মেয়র আরিফের বাসায় আগুন, একটি কক্ষ পুড়ে ছাই

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বাসার একটি কক্ষের সব আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাত সাড়ে ৮টায় নিচতলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। তবে তার আগেই আশপাশের লোকজনসহ অন্যরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে আসার আগেই লোকজন আগুন নিয়ন্ত্রণ করে ফেলে। এরপর ফায়ার সার্ভিসের সদস্যরা পানি দিয়ে আগুন পুরোপুরি নেভায়।

কিভাবে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের প্রস্তুতি চলছে। উদ্ধার ও ক্ষতির পরিমাণ পরে জানা যাবে।

মেয়র আরিফের ব্যক্তিগত সহকারী মুহিবুল ইসলাম ইমন জানান, পুরুষরা নামাজে ছিলেন। আগুন দেখে বাসার কাজের লোকজন চিৎকার করলে স্থানীয়রা উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এরপর ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে এসে পুরো নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

জানা গেছে, মেয়র আরিফুল হক চৌধুরী গত কয়েকদিন ধরে সস্ত্রীক যুক্তরাজ্যে অবস্থান করছেন। বাসায় ছিলেন শুধু তাঁর মা ও শাশুড়ি। এ অবস্থায় রাত পৌনে ৮টার দিকে বাসার একটি কক্ষে আগুনের সূত্রপাত হয়। তবে কিভাবে আগুন লাগে তা এখনও নিশ্চিত করে জানা যায়নি।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ।