মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো সিএসই ফেস্ট

দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিএসই সোসাইটি আয়োজিত সিএসই ফেস্ট-২০২৩ সম্পন্ন হয়েছে।

সিলেট শহরতলির বটেশ্বরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শনিবার (১৮ নভেম্বর) এই ফেস্ট সম্পন্ন হয়।

এর আগে দুই দিনব্যাপী ফেস্ট শুরু হয় শুক্রবার (১৭ নভেম্বর)। এবারের আয়োজনের বিশেষ আকর্ষণ ছিল প্রোগ্রামিং প্রতিযোগিতা, ডিজাইন প্রতিযোগিতা, ফিফা গেইম ইত্যাদি।

ফেস্টের দ্বিতীয় দিনে দিনব্যাপী প্রোগ্রামিং প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ল্যাবে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন, যেখানে প্রথম স্থান অর্জন করে টিম নট ডান ইয়েট। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে টিম এমইউ সেমিকোলন ও টিম নিবৃত্তি।

অন্যান্য প্রতিযোগিতার মধ্যে ডিজাইন কনটেস্টে প্রথম স্থান অর্জন করে সিএসই ৫৮তম ব্যাচের আজহার আনজুম আহমেদ, দ্বিতীয় স্থান লাভ করে সিএসই ৫৯তম ব্যাচের কৌশিক দাস। এছাড়াও প্রজেক্ট প্রদর্শনীতে টিম সোনালী কৃষি ও টিম এন্ডোরেন্স বিজয়ী হয়। জীবন বৃত্তান্ত তৈরি প্রতিযোগিতায় সিএসই ৫৬তম ব্যাচের ফারহা লুৎফা খান ও সিএসই ৫৭তম ব্যাচের সাব্বির আহমেদ তালুকদার পুরস্কার জয় করেন। ফিফা গেমের একমাত্র বিজয়ী হন নাফি।

পরে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান মাহফুজুল হাসান, সহকারী অধ্যাপক ড. রাজশ্রী রায় চৌধুরী, প্রভাষক আবু জাফর মোহাম্মদ জাকারিয়াসহ অনুষ্ঠানের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, এই ফেস্টের পৃষ্ঠপোষকতা করেছে এসজে ইনোভেশন, টেক নেক্সট লিমিটেড, প্রগসিটি, ওয়েব হেক্স ও টিকআছে ডটকম।