মেজরটিলায় গ্যাস লাইন ফেটে গিয়ে গ্যাস সরবরাহ বন্ধ

সিলেটের মেজর টিলায় জালালাবাদ গ্যাসের সঞ্চালন লাইন ফেটে নগরীর বেশ কয়েকটি এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

সোমবার (৬ নভেম্বর) বিকালে সিলেট সিটি করপোরেশনের পানির লাইন স্থাপন কাজের সময় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ।

জানা যায়, বিকাল সোয়া ৩টার দিকে মহানগরের মেজরটিলায় সিলেট-তামাবিল সড়কের পাশে সিলেট সিটি করপোরেশনের পানির লাইনের কাজ করার সময় গ্যাস সঞ্চালনের পাইপে এক্সেভেটরের আঘাত লাগলে ৩ ইঞ্চি ব্যাসের বিতরণ পাইপ লাইনটি ফেটে যায়। এতে প্রবল বেগে গ্যাস বের হতে থাকলে আশেপাশের লোকজন আতংকিত হয়ে পড়েন।

খবর পেয়ে জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড (জেজিটিডিএসএল)-এর জরুরী বিভাগ তাৎক্ষণিক গিয়ে জায়গাটিকে ঘিরে ফেলেন। এসময় সিলেট-তামাবিল সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। জালালাবাদ গ্যাসের পাইপলাইন শাখার কর্মীরা গ্যাস সঞ্চালন লাইন বন্ধ করে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

একারণে মহানগরের খাদিম, টিলাগড়, মিরাবাজার, শিবগঞ্জ, সাদিপুর, সেনপাড়া, বালুচর, মেজরটিলা, খারপাড়া, মিরাপাড়া ও টুলটিকর এলাকায় বিকাল পৌনে ৫টা থেকে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন জালালাবাদ গ্যাস আঞ্চলিক বিতরণ কার্যালয় সিলেট (পূর্ব)-এর ব্যবস্থাপক শনকর চন্দ্র শর্মা

এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন- সিলেট-তামাবিল সড়কে স্থাপিত ৩ ইঞ্চি ব্যাসার্ধের একটি বিতরণ লাইন ফেটে গিয়ে গ্যাস নির্গমন হচ্ছিলো। খবর পেয়ে আমরা জরুরী ভিত্তিতে মেরামত কাজ শুরু করেছি। তবে লাইন মেরামত সম্পন্ন নাহওয়া পর্যন্ত কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

কতটা সময় লাগবে জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, এটা আগেভাগেই বলা যাচ্ছে না, তবে আমাদের পাইপলাইন মেনটেইনেন্স শাখার লোকজন কাজ করছেন ৩ থেকে ৪ ঘন্টার মত সময় লাগতে পারে।

এদিকে, ঘটনার পরেই জালালাবাদ গ্যাসের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।