মালয়েশিয়াকে বিধ্বস্ত করল বাংলাদেশের মেয়েরা

সাউথ এশিয়ান গেমসের (এস এ গেমস) আগে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল। প্রথম ম্যাচে ফিফা র‍্যাঙ্কিংয়ে ৬১ ধাপ এগিয়ে থাকা সফরকারীদের ৬-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত করলো সাবিনা-মারিয়ারা।

বৃহস্পতিবার (২৩ জুন) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচে প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। আর দ্বিতীয়ার্ধে আরও ২ গোল করে বড় জয়ে মাঠ ছাড়ে সাবিনারা।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশের মেয়েরা। ডি বক্সের ডান দিক থেকে সানজিদার ক্রস সাবিনা গোলপোষ্টে শট নিলে ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। সে যাত্রায় বেঁচে গেলেও নবম মিনিটে রক্ষা পায়নি মালয়েশিয়া। মারিয়া মান্ডার কর্নার থেকে আঁখি খাতুন ডান পা দিয়ে সহজেই গোল।

২৬তম মিনিটে ডান দিক থেকে সিরাত জাহান স্বপ্নার ক্রস ধরে অধিনায়ক সাবিনা খাতুন গোলরক্ষককে কাটিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন। ৩০ মিনিটে সাবিনার ক্রস থেকে আঁখি খাতুন ডান পায়ের টোকায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন। প্রথমার্ধের শেষ গোলটি করেছেন সিরাত জাহান স্বপ্না। সাবিনার বাড়িয়ে দেওয়া বলটা শুধু জালে পাঠিয়েছেন স্বপ্না। ফলে ৪-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও দাপট ধরে রাখে বাংলাদেশ। যার ফলে ৬৭তম মিনিটে আবারও জালের দেখা পায় স্বাগতিকরা। মনিকা চাকমা সহজ সুযোগ মিস করেন নি। ফলে ৫-০তে লিড নেয় বাংলাদেশ। আর ম্যাচের শেষ গোলটি আসে ৭৪তম মিনিটে। ডি বক্সের বাইরে থেকে বাড়ানো বল হেডে জালে জড়ায় কৃষ্ণা।

এর আগে দুই দেশের জাতীয় দলের একমাত্র সাক্ষাতে জিতেছিল মালয়েশিয়ার মেয়েরা। এবার হারের মধুর প্রতিশোধ নিলো বাংলার মেয়েরা। আগামী ২৬ জুন একই মাঠে দ্বিতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল।