মানুষের কষ্ট লাঘবে চেষ্টা চালিয়ে যাচ্ছি : তাহমিন আহমেদ

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমেদ বলেছেন, রমজানে দ্রব্যমূল্যের দাম বেশি হওয়ায় আমরা চেষ্টা করছি সাধারণ ভোক্তাদের যাতে কষ্ট লাঘব হয়। সেজন্য আমরা অপেক্ষাকৃত কমদামে পণ্য বেচাকেনার আয়োজন করেছি।

শনিবার (১৬ মার্চ) সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ন্যায্যমূল্যের দোকান ঘুরে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বিশ্বব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি আমাদের দেশীয় বাজারেও প্রভাব ফেলেছে। নিম্ন আয়ের মানুষ থেকে শুরু করে সাধারণ মানুষ যেনো নিশ্চিন্তে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য ন্যায্যমূল্যে ক্রয় করতে পারে তার জন্যেই ‘রমজান বাজার’ আয়োজন। রমজান বাজার থেকে জনসাধারণ তাদের নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী সরকার নির্ধারিত মূল্যে ক্রয় করতে পারবেন। পুরো রমজান মাসব্যাপী।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে পবিত্র রমজান মাসে ভোক্তাসাধারণকে স্বস্তি দিতে গত ১২ মার্চ সিলেটস্থ আলিয়া মাদ্রাসা মাঠে চালু হয়েছে ‘রমজান বাজার’।

রমজানে ভোক্তাসাধারণের সুবিধার্থে এ কর্মসূচির উদ্যোগ নিয়েছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। সহযোগিতায় রয়েছে জেলা ও পুলিশ প্রশাসন এবং সিলেট সিটি করপোরেশন।

এমন আয়োজনে খুশি বাজার করতে আসা ভোক্তারাও। ৬৫ বছরের আকলিমা বেগম বলেন, ‘সব কম দামে পাওয়া যায়। আমরা ইখান থাকি নিয়া স্বস্তি পাইয়ার।’

কমদামে নিজের পছন্দের পণ্য কিনে সন্তুষ্টি প্রকাশ করেন মো. সুবেল মিয়া। তিনি বলেন, পেঁয়াজ, আলু, তেল সবকিছু অন্যান্য দোকান থেকে এখানে কমে পাওয়া যায়। রমজান বাজার নিম্ন আয়ের মানুষের জন্য প্রশান্তি নিয়ে আসছে।