মানবিক টিম সিলেটের চিকিৎসাসেবা পেল ৪০৫ দরিদ্রজন

বন্যা কবলিত এলাকায় মেডিকেল ক্যাম্পেইন, বিনামূল্যে ঔষধ বিতরণ, বৃক্ষরোপণ এবং কাপড় বিতরণ করেছে মানবিক টিম, সিলেট।

শুক্রবার (৫ আগস্ট) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত গাগলাজুর প্রাথমিক বিদ্যালয়, ভাতগাঁও ইউনিয়ন, ছাতক থানা এলাকায় এসব কর্মসূচি পালন করা হয়।

মেডিক্যাল ক্যাম্পেইনে ৪০৫ জন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. তারেক কাউসার, ডা. নাজমুল রাহাত, ডা. আবির আহমদ ও ডা. জলি। এসময় রোগীদের মধ্যে ঔষধ বিতরণ করা হয়।

এছাড়াও স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপনসহ এলাকাবাসীর মধ্যে কাপড় বিতরণ করে মানবিক টিম, সিলেট। কাপড়গুলো সিলন টিভি কর্তৃক মানবিক টিম সিলেটকে হস্তান্তর করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন, হাজী আব্দুস সোবহান (প্রতিষ্ঠাতা সভাপতি পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়), মানবিক টিম সিলেট’র প্রধান সমন্বয়ক মো. সফি আহমদ পিপিএম, আব্দুল কুদ্দুস (সভাপতি, গাগলাজুর সরকারি প্রাথমিক বিদ্যালয়), সুনু মিয়া (সাবেক মেম্বার), শেখ আল রায়হান (হেড অফ ডিজাইন, অফ স্পেস ডিজিটাল এজেন্সী), মানবিক টিম সিলেট সদস্য শেখ আল মারজান, রবিউল ইসলাম রবি, রোমান মিয়া, মুক্তার হোসেন রাসেল, মিজান আহমদ, আরিয়ান আলিম, ইসমাইল হোসেন, তৌহিদুল ইসলাম তায়েফ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খালেদ আহমদ, মাআদ, সিয়াম আহমদ, নাঈম ইসলাম প্রমুখ।

মানবিক টিম সিলেট’র প্রধান সমন্বয়ক সফি আহমদ পিপিএম বলেন, ‘আমরা শুধু বন্যা নয়, সিলেট বিভাগের যেকোনো অসহায় রোগীকে ১২ মাস চিকিৎসাসেবা, তাদের পরিবারের সদস্যদের শিক্ষা বৃত্তি ও স্বাবলম্বী করার কাজ করে থাকি। এছাড়াও যেকোনো দুর্যোগে মানুষের পাশে থাকে মানবিক টিম, সিলেট।’

উন্নত ও মানবিক বাংলাদেশ গঠনে বিশেষ ভূমিকা রাখতেই মানবিক টিম, সিলেটের পথচলা; বলে জানান তিনি।