মাধবপুরে সেনা সদস্যের বাড়িতে যাওয়ার রাস্তায় ঘর নির্মাণ!

হবিগঞ্জের মাধবপুরে এক সেনা সদস্যের বাড়িতে যাওয়ার রাস্তা দখল করে ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় সেনাসদস্যের ভাই বাদি হয়ে মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করার নির্দেশ দেয়ার পরও ঘর নির্মাণ কাজ থেমে নেই।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের দক্ষিণ আফজলপুর গ্রামের সেনা সদস্য (বর্তমানে মিশনে কর্মরত) জাহাঙ্গীর আলমের বাড়িতে যাওয়ার একমাত্র রাস্তাটি দখল করে একই গ্রামের মৃত রমজান আলীর ছেলে শামছুল হক ও তার লোকজন পাকা ঘর নির্মাণ করছেন। গত সোমবার মনতলা পুলিশ ফাঁড়ির এসআই সুমন মিয়াসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রাখার জন্য শামছুল হকের লোকজনকে মৌখিক নির্দেশ দিলেও তারা অদৃশ্য শক্তির ইন্ধনে ঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

শামছুল হকের লোকজন রাস্তার দখল করে ঘর নির্মাণ কাজের প্রস্তুতি নিলে আফজলপুর গ্রামের সেনা সদস্য জাহাঙ্গীর আলমের ছোট ভাই মারুফ মিয়া গত ৫ ফ্রেব্রুয়ারি মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

মারুফ মিয়া জানান, শামছুল হক তাদের লোকজন জোর পূর্বক রাস্তা দখল করে ঘর নির্মাণ করছেন। রাস্তার উপর ঘর নির্মাণ না করার জন্য তাদের নিষেধ করা হলেও তারা শুনেনি। বিষয়টি নিয়ে থানায় একটি লিখিত অভিযোগ করা হলে পুলিশ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দিলেও তারা পুলিশের নির্দেশ অমান্য করে ঘর নির্মাণ করে যাচ্ছে।

তাদের বিরুদ্ধে মারুফের বড় ভাই জাহাঙ্গীর আলমও ২০০৭ সালে একটি সাধারণ ডায়রি করেছিলেন।

এদিকে ঘর নির্মাণ নিয়ে কথা না বলতে শামছুল হক তাদের লোকজন মারুফ মিয়াকে বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

তবে শামছুল হকের ছেলে মো. হাছান মিয়া জানান, তারা তাদের জায়গায় ঘর নির্মাণ করছেন।

এ ব্যাপারে মনতলা পুলিশ ফাঁড়ির এসআই সুমন মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ পেয়ে তিনি সরেজমিন গিয়ে কাজ বন্ধ রাখার জন্য মৌখিকভাবে বলে দিয়েছেন। উভয়পক্ষ মেনে নিয়েছিল। কিন্তু পরবর্তীতে কাজ করার বিষয়টি তিনি অবগত নন। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গেও কথা হয়েছে।