মাধবপুরে সরকারি জায়গা দখল করে দোকান

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী বাজারে সরকারি জায়গা দখল করে দোকান তৈরি করে বছরের পর বছর ধরে ব্যবসা করে যাচ্ছে কিছু প্রভাবশালী লোকজন। একদিকে সরকারি জায়গা দখল, অন্যদিকে মুরগীর ব্যবসা করে পরিবেশের সৌন্দর্য নষ্ট করা হচ্ছে। সরকারি জায়গা থেকে অবৈধ দোকান উচ্ছেদ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বাজার ব্যবসায়ী সমিতি ও সচেতন লোকজন।

স্থানীয় সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার চৌমুহনী বাজারে একটি সরকারি জায়গা দখল করে দীর্ঘদিন যাবত ব্যবসা করে যাচ্ছেন কিছু প্রভাবশালী লোক। সম্প্রতি চৌমুহনী বাজার কমিটির পক্ষ থেকে সরকারি জায়গা দখলমুক্ত করে ওয়াশ ব্লক নির্মাণ করার দাবিতে বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত আবেদন করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। কিন্তু উচ্ছেদ হওয়া জায়গার পাশেই মিন্টু মিয়া নামে এক ব্যক্তি সরকারি জায়গা দখল করে বছরের পর বছর মুরগীর ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, চৌমুহনী বাজারে সরকারি জায়গা দখল করে অনেকেই দোকানঘর নির্মাণ করে বছরের পর বছর ব্যবসা করে যাচ্ছেন। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা খুব প্রয়োজন।

চৌমুহনী ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ জানান, চৌমুহনী বাজারটি ছোট। পূর্বে স্কুলের জায়গায় বাজার বসানো হতো। এখন স্কুলের জায়গায় নতুন ভবন হচ্ছে। তাই বাজারটি আরও ছোট হয়ে গেছে। যার কারণে খুচরা ব্যবসায়ীরা বাজারে দোকান খুলে ব্যবসা করার মতো তেমন জায়গা নেই। সরকারি জায়গা দখল করে যারা ব্যবসা করে যাচ্ছে, ওইসব স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইনশৃঙ্খলা সভায় বলা হয়েছে।

এ ব্যাপারে কথা বলতে মাধবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনজুর আহসানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। পরে খুদে বার্তা পাঠালেও তিনি কোনো সাড়া দেননি।