মাধবপুরে শিশুর বাঁশি বাজানোকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, আহত ৪

হবিগঞ্জের মাধবপুরে শিশুর বাঁশি বাজানোকে কেন্দ্র করে আওয়ামী লীগ কর্মীর বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করেছে বিএনপির নেতা ও তার স্বজনরা।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে উপজেলার জগদীশপুর ইউনিয়নের মধ্য বেজুড়া গ্রামে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, বেজুড়া গ্রামের আওয়ামী লীগ কর্মী আমজাদ খানের ভাতিজা শিশু জয় খান তাদের বাড়ির উঠানো বাঁশি বাজানোর সময় একই গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে বিএনপির নেতা মাহাবুল মিয়া শিশু জয়কে গালিগালাজ করে। এ ঘটনায় আমজাদ খানের মা নয়নতারা প্রতিবাদ করলে মাহাবুল মিয়া ও তার ভাই সামির হোসেন আমজাদ খানের বাড়িতে গিয়ে তাদের বাড়িঘর ভাংচুর করে। এ সময় তাদের হামলায় আমজাদ খান, তার মা নয়নতারা খানম, সায়েম খান, লিলি বেগম সহ ৪ জন আহত হন। গুরুতর আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

হামলার সময় আমজাদ খানের বাড়ির লোকজন ৯৯৯ কল করলে মাধবপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ ঘটনায় আমজাদ খান বাদি হয়ে রোববার রাতেই মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

এই ব্যাপারে আমজাদ খান জানান, যারা তার বাড়িতে হামলা করেছে তারা বিএনপির লোক। তিনি আওয়ামী লীগের রাজনীতি করায় তিনি প্রতিপক্ষের লোকজন পূর্ব থেকেই তার সঙ্গে বিরোধ ছিল। ঘটনার দিন তার ভাতিজা বাঁশি বাজালে প্রতিপক্ষের লোকজন এসে বাধা দেয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন তাদের বাড়িতে হামলা করে বাড়িঘর ভাংচুর করে।

তিনি অভিযোগ করে বলেন, সৌদি আরবে যাবার জন্য বিভিন্ন জায়গা থেকে ঋণ করে ৩ লাখ ৫৩ হাজার টাকা জমিয়েছিলেন। হামলার সময় প্রতিপক্ষের লোকজন তার টাকাগুলো নিয়ে গেছে।

অপরদিকে মাহাবুল মিয়া জানান, জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের কিছু লোক আহত হয়। বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা চলছে।

মাধবপুর থানার ওসি রকিবুল ইসলাম খাঁন জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।