মাধবপুরে মাদ্রাসা সভাপতির বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার কমলপুর রহিমুন্নেছা দারুচ্ছুন্নাহ কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার সভাপতি সহ কয়েকজনের নামে দায়েরকৃত মামলা হয়রানিমূলক উল্লেখ করে সেটি প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।

এসময় মাদ্রাসার শ্রেণীকক্ষসহ উন্নয়নমূলক কাজে বাধা প্রদান করে ১৪৪ ধারা প্রত্যহার করার দাবিও জানানো হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রহিমুন্নেছা দারুচ্ছুন্নাহ কওমিয়া হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ইবায়দুর রহমান বেলাল ও সেক্রেটারি তানভির আহামেদ সোহেল জানান, মাদ্রাসার সাবেক শিক্ষক মো. আব্দুল্লাহ মাদ্রসার দায়িত্বকালীন সময়ে বিভিন্ন অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়েন। অনিয়ম, দুর্নীতির কারণে শিক্ষক আব্দুল্লাহকে মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে আব্দুল্লাহ বাদি হয়ে সভাপতিসহ কয়েকজনের বিরুদ্ধে হবিগঞ্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি হয়রারিনমূলক মামলা করেন। পাশাপাশি অপরদিকে মাদ্রাসার উন্নয়নকাজ শ্রেণিকক্ষ নির্মাণকাজ বন্ধ রাখার জন্য আদালত কর্তৃক ১৪৪ ধারা জারি করান।

এসময় তারা আব্দুল্লাহ কর্তৃক ষড়যন্ত্র ও হয়রানিমূলক মামলাটি তদন্তপূর্বক দ্রত প্রতিবেদন দেওয়া ও ১৪৪ ধারা প্রত্যাহার করে মাদ্রাসার উন্নয়নকাজ করার অনুমতি প্রদানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।