মাধবপুরে বহাল তবিয়তে শীর্ষ মাদক কারবারি ইয়াছিন

বিগঞ্জের মাধবপুরে শীর্ষ মাদক কারবারি ইয়াছিনের মাদক ব্যবসা থেমে নেই। দীর্ঘদিন যাবত আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বহাল তবিয়তে তার মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

শীর্ষ এই মাদক কারবারি মাধবপুর উপজেলার বুল্লা ইউনিয়নের বানেশ্বর গ্রামের কৃষক আলী আকবর মিয়ার ছেলে। পুরো নাম আরাফাতুল ইসলাম ইয়াছিন।

এক সময় নুন আনতে পান্তা ফুরাত এই ইয়াছিনের। এখন মাদক ব্যবসা করে চড়েন দামি মোটরসাইকেলে। রয়েছে নিজস্ব প্রাইভেটকার। গড়েছেন আলিশান বাড়ি। এক সময় সাধারন জীবনযাপন করলেও হঠাৎ করে বদলে যায় ইয়াছিনের চলাফেরার স্টাইল।

স্থানীয় লোকজন জানান, গত কয়েক বছর ধরে ইয়াছিনের জীবনযাত্রার চিত্র পাল্টে গেছে। মাদক ব্যবসাকে আড়াল করতে দিয়েছেন ইন্টারনেট ও ডিশের ব্যবসা। এই ইয়াছিন মাদক ট্রানজিট করতে গিয়ে একবার পুলিশের হাতে গ্রেপ্তারও হয়। তারপরও থেমে নেই তার মাদক ব্যবসা। এই ইয়াছিনের বিরুদ্ধে রয়েছে একাধিক মাদক ব্যবসা। স্থানীয় ভাবে ইয়াছিন গড়ে তুলেছেন একটি শক্তিশালী সিন্ডিকেট। তাই সাধারন লোকজন ভয়ে ইয়াছিনের সঙ্গে কথা বলার সাহস পায় না।

ইয়াছিনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জানান, তিনি মাদক ব্যবসা করেন না। তার ক্যাবল, ইন্টারনেট ও ডিশের ব্যবসা রয়েছে। তবে ক্যাবল, ইন্টারনেট ব্যবসা করে কিভাবে কয়েক বছরে এত টাকার মালিক হয়েছেন এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি ইয়াছিন।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল ইসলাম খান জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সিলেট ভয়েস/এএইচএম