মাধবপুরে চা-বাগানের মন্দিরে ভাংচুর

হবিগঞ্জের মাধবপুরের একটি মন্দিরের শিবলিঙ্গ ভেঙে ফেলেছে দুর্বত্তরা। রোববার (২৬ মার্চ) রাতে তেলিয়াপাড়া চা-বাগানে এ ঘটনা ঘটে। খবর পেয়ে হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলী ও মাধবপুর উপজলার নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চা-বাগানের শ্রমিকদের ধারণা, ধর্মীয় উন্মাদনা সৃষ্টির লক্ষ্যে কোনো উগ্রবাদী গোষ্ঠী এ ঘটনা ঘটিয়েছে। ঘটনার পর থেকে চা-বাগানের সাধারণ শ্রমিকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

এ ঘটনায় উৎসব কমিটির সভাপতি নিরাধ পান মাধবপুর থানায় সোমবার দুপুরে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, রোববার দিবাগত রাতে তেলিয়াপাড়া চা-বাগানের শিব মন্দিরে শিবলিঙ্গ এবং বাৎসরিক উৎসবের সাজসজ্জার ধর্মীয় লেখা সম্বলিত বিভিন্ন উপকরণ ভেঙে ফেলেছে। তাদের ধারণা, ধর্মীয় উগ্রবাদী কোনো গোষ্ঠী আতঙ্ক সৃষ্টির করার জন্য মন্দিরে শিবলিঙ্গ ও উৎসবের উপকরণ ভেঙেছে।

বাগানের সভাপতি খোকন পানতাতী বলেন, এ ঘটনায় বাগানের সাধারণ শ্রমিকরা ব্যথিত হয়েছেন। তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, সিসি ক্যামরার ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশ সক্রিয় রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) মনজুর আহসান বলেন, ধর্মীয় উৎসবের জন্যে সরকারিভাবে অনুদান প্রদান করা হয়েছে।

পুলিশ সুপার এস এম মুরাদ আলী বলেন, চা-বাগান যাতে ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে পালন করতে পারে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।