মাধবপুরে রাস্তায় দেয়াল নির্মাণ, ৪ পরিবার যেন গৃহবন্দী

হবিগঞ্জের মাধবপুরে আদালতের নির্দেশ অমান্য করে চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে এক পক্ষ। আদালতের নির্দেশ যেনতেন ভাবে উপেক্ষা করা হলেও দেখার যেন কেউ নেই। চলাচলের রাস্তা না থাকায় অনেকটা গৃহবন্দী হয়ে পড়েছে ৪টি পরিবার।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের দক্ষিণ আফজলপুর গ্রামের আব্দুল মোতালিব মিয়ার বাড়িতে যাওয়ার রাস্তা বন্ধ করে ঘর নির্মাণকাজের চেষ্টা করছেন একই গ্রামের মৃত রমজান আলীর ছেলে শামসুল হক ও তার লোকজন।

ঘর নির্মাণের সময় আব্দুল মোতালিব মিয়ার ছেলে মো. মারুফ মিয়া বাদা দিলেও প্রতিপক্ষের লোকজন বাধা উপেক্ষা করে ঘর নির্মাণকাজ চালাতে থাকে। এই নিয়ে উভয়পক্ষের মাঝে মনোমালিন্যের সৃষ্টি হয়।

একপর্যায়ে মারুফ মিয়া হবিগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করলে বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে নিয়ে ওই স্থানে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য মাধবপুর থানাকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে মাধবপুর থানার অন্তর্গত মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সুমন ঘটনাস্থলে গিয়ে ঘরের কাজ বন্ধ রাখতে ও শান্তিশৃঙ্খলা বজায় রাখতে নির্দেশ প্রদান করেন।

কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে গত বৃহস্পতিবার প্রতিপক্ষের লোকজন ঘরের সাথে লাগিয়ে পুকুরপাড় পর্যন্ত ইট দিয়ে দেয়াল তুলে দেন। এতে আব্দুল মোতালিব, ফারুক মিয়া, জাহাঙ্গীর মিয়া ও বারিক মিয়াসহ ৪টি পরিবারের লোকজন অনেকটা গৃহবন্দি হয়ে পড়েছে।

এ ব্যাপারে মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সুমন জানান, আদালতের নির্দেশ অমান্য করে রাস্তা বন্ধ করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।