মাধবপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ২০

হবিগন্জের মাধবপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে নারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের ঢাকা ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ সময় প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাংচুর করা হয়েছে।

রবিবার (৫ নভেম্বর) সকালে জগদীশপুর ইউনিয়নের উত্তর বেজুড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ভুক্তভোগীরা জানান, উপজেলার উত্তর বেজুড়া গ্রামের মর্তুজ আলী ও রফিক মিয়ার মধ্যে অনেকদিন যাবত বিরোধ চলছিল। রবিবার সকালে রফিক মিয়া বাজারে যাবার সময় মর্তুজ আলীর লোকজন তাকে পিটিয়ে আহত করে। এই ঘটনায় রফিক মিয়ার লোকজন প্রতিবাদ করলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে মর্তুজ আলীর লোকজন রফিক মিয়ার লোকজনদের বাড়িঘরে হামলা করে ঘরবাড়ি ভাংচুর করে।

এ সময় প্রতিপক্ষের হামলায় আকছির, ছুট্টো মিয়া, আব্দুল হাই, আউলিয়া বেগম, নুরুন্নাহার, মুমরাজ বেগমসহ কমপক্ষে ২০ জন আহত হয়। আহতদের ঢাকার বিভিন্ন হাসপাতাল ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে মাধবপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জগদীশপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ খাঁন জানান, তাদের মাঝে অনেকদিন যাবত বিরোধ চলছে। কয়েকবার বিষয়টি নিষ্পত্তি করে দেওয়া হয়। রবিবার দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে ঘটনার খবর পেয়ে পুলিশকে অবগত করা হয়।

মাধবপুর থানার ওসি রকিবুল ইসলাম খাঁন জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত কোন পক্ষ মামলা করেনি।