মাঠে গড়াচ্ছে সিলেট প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ

প্রায় তিন বছর পর অবশেষে মাঠে গড়াচ্ছে ‘সিলেট প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ ২০২২-২৩’। এতে অংশ নিচ্ছে সিলেটের স্বনামধন্য ১০টি ফুটবল ক্লাব।

আগামী ৬ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হবে আঞ্চলিক পর্যায়ের এ টুর্নামেন্টটি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মজিবর রহমান।

রোববার (২ অক্টোবর) বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান অ্যাডভোকেট নিজাম উদ্দিন এসব তথ্য জানান।

এ সময় তিনি বলেন, সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে ৬ অক্টোবর লিগভিত্তিক এ টুর্নামেন্টটি শুরু হয়ে চলবে ৫ নভেম্বর পর্যন্ত। এতে স্থানীয় খেলোয়াড়দের পাশাপাশি জাতীয় পর্যায়ের খেলোয়াড়েরাও অংশ নেবেন।

তিনি বলেন, দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে সকল গ্যালারি। টুর্নামেন্টটি দর্শকপূর্ণ করতে চালানো হবে প্রচার-প্রচারণা। বন্যা ও করোনাসহ বিভিন্ন কারণে গেল প্রায় তিন বছর টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০টি ক্লাব হচ্ছে : সিলেট ইউনাইটেড ক্লাব, গ্লোরিয়ার্স স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, কসমস ক্লাব, জনতা ক্লাব, টিলাগড় ক্লাব, সিলেট স্পোর্টিং ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, সিলেট লাউয়াই স্পোর্টিং ক্লাব ও বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্র।

টুর্নামেন্টে স্পন্সর হিসেবে থাকছে মাহা, বারাকা গ্রুপ, কুশিয়ারা কনভেনশন হল ও হোটেল স্টার প্যাসিফিক।