মহানবী (সা.)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নবীগঞ্জে বিক্ষোভ

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) ও আয়শা সিদ্দিকা (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র জ্যেষ্ঠ দুই নেতা নূপুর শর্মা এবং নাভিন কুমার জিন্দালের অবমাননাকর বক্তব্যে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় বইছে। চরম ক্ষোভ জানিয়েছেন মুসলিমরা।

সারা দেশের ন্যায় কটূক্তির প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে হবিগঞ্জের নবীগঞ্জ। নবীগঞ্জের আলেম-ওলামাসহ শত শত নবীপ্রেমী জনতা বিক্ষোভ মিছিল করেছেন।

শুক্রবার (১০ জুন) বাদ জুমা সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি শহরের কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে বের হয়ে নবীগঞ্জ শহর প্রদক্ষিণ করে নতুন বাজার মোড়ে গিয়ে শেষ হয়।

কাজী মাওলানা হারুনুর রশীদ চৌধুরীর সভাপতিত্বে ও মাওলানা ফয়সাল আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, মাওলানা হাফিজ নুরুল হুদা, মাওলানা শেখ আব্দুল বাছিত, মাওলানা আব্দুল কাদির হোসাইনী, মাওলানা শাহ আলম, মাওলানা মোশাহিদ আলী প্রমুখ।

নবীগঞ্জের বিভিন্ন এলাকা থেকে আলেম-ওলামাসহ শত শত নবীপ্রেমী জনতা বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে জড়ো হন নতুন বাজার মোড়ে। একই দাবিতে স্বতঃস্ফূর্তভাবে সাধারণ মুসল্লিরা বিক্ষোভে ফেটে পড়েন।

ধর্মপ্রাণ মুসল্লিদের দাবি, নূপুর শর্মা এবং নাভিন কুমার জিন্দালের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং অবিলম্বে ভারতকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে।