মহানবী (সা.)’কে কটূক্তির প্রতিবাদে শান্তিগঞ্জে বিক্ষোভ

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া কর্মী নাভিন জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও আয়েশা (রাযি.) সম্পর্কে চরম কটূক্তিমুলক বক্তব্যের প্রতিবাদে শান্তিগঞ্জে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ জুন) দুপুরে পশ্চিম পাগলার কয়েকটি মাদ্রাসার যৌথ অংশগ্রহণে উপজেলার পাগলা বাজারে মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। মিছিলটি পাগলার হযরত আবু বকর (রা.) হাফিজিয়া নুরানীয়া মাদ্রাসা থেকে শুরু হয়ে পাগলা বাজারের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে পাগলা বাজারের ব্রিজে এক পথসভায় এসে মিলিত হয়।

পথসভায় মুফতি মুনাজির আহমদের সভাপতিত্বে ও হাফিজ আবু সাঈদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পাগলা বড় মসজিদের ঈমাম ও খতিব মাওলানা রুহুল আমীন, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা আতিকুর রহমান, মাওলানা শামীম আহমদ, শহিদুল ইসলামসহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, মুসলিমদের প্রাণপ্রিয় নেতা বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রাযি.)’কে নিয়ে উগ্রবাদী বিজেপি নেতৃবৃন্দের বক্তব্য চরম অবমাননার। আমরা এর তীব্র নিন্দা জানাই। বাংলাদেশ সরকারকে আহ্বান জানাই অন্যান্য মুসলিম দেশের মতো বাংলাদেশও রাষ্ট্রীয়ভাবে এই ঘটনার জন্য ভারতকে জবাবদিহিতা করুন। এসময় এই অপকর্মের জবাবে ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জানান তারা।