মহানবীর অবমাননার প্রতিবাদে ওসমানীনগরে বিক্ষোভ মিছিল

ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সা:)’র অবমাননার প্রতিবাদে সিলেটের ওসমানীনগরে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়া ওসমানীনগর উপজেলা।

মঙ্গলবার (১৪ জুন) বিকাল সাড়ে ৫টায় সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল পরবর্তী জনসভায় বক্তারা বলেন- মহানবী হযরত মোহাম্মদ (সা.) কেবল মুসলিম জাতির নয়, গোটা পৃথিবীর সকল মানুষের জন্য উত্তম আদর্শ। সকল ধর্মের মানুষ নিজেদের প্রয়োজনে হলেও তাঁর সুমহান আদর্শ অনুসরণ করে থাকেন।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব ও তাঁর পুতঃ পবিত্র স্ত্রী হযরত আয়েশা সিদ্দিকা (রা.) কে নিয়ে ভারতের বিজেপি সরকারের দু’জন মুখপাত্র নূপুর শার্মা ও নবীন জিন্দালের অবমাননাকর মন্তব্য ২০০কোটি মুসলমানসহ বিশ্বের সকল সুশীল শ্রেণির মানুষকে আঘাতপ্রাপ্ত করেছে। বিভিন্ন ধর্মের মনীষি, গবেষক, বিজ্ঞানীগণ যেখানে তাঁর জীবনী নিয়ে গবেষণা করে সঠিক পথ খুঁজে পাচ্ছেন, ইসলাম ধর্ম গ্রহণ করছেন, সেখানে তাদের এই উদ্ভট মন্তব্য বিশ্ববাসী ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

বক্তারা নূপুর শার্মা ও নবীন জিন্দালের ফাঁসি দাবী জানা। ভারত সরকারের পক্ষ থেকে এই স্পর্শকাতর ইস্যুতে বিশ্ববাসীর কাছে ক্ষমা চাওয়ার দাবি জানান নেতৃবৃন্দ।

সাদিকুর রহমান শিবলীর সভাপতিত্বে, জুনায়েদ তালুকদার ও তুহিন আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখেন- তালামীযের কেন্দ্রীয় সহ- সাধারণ সম্পাদক সুলতান আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আল ইসলাহের সাধারণ সম্পাদক আব্দুল মতিন গজনবী, সিলেট পশ্চিম জেলা তালামীযের সহ-সভাপতি সালেহ আহমদ, অর্থ সম্পাদক মাহবুব খাঁন, কাজি মাওলানা আবুল কালাম আজাদ, আজাদ আলী, তালামীযের সাবেক কেন্দ্রীয় সহ অফিস সম্পাদক তৌরিছ আলী, ওসমানীনগর উপজেলা তালামীযের সভাপতি ফয়ছল ইসলাম, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা. আবু সালেহ আল মাহমুদ, মাওলানা আখতার আলী, মাওলানা আলী আহমদ, আজির উদ্দিন মেম্বার, মাওলানা মোস্তফা আহমদ মিছলু, মাওলানা আব্দুল বাসিত, মাওলানা কবির আহমদ, মাওলানা খলকুজ্জামান, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আমিনুল ইসলাম, আতাউর রহমান, আব্দুল আমিন, আনোয়ার হোসেন প্রমুখ।