মহানবীকে কটূক্তি : ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ

ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক বিশ্ব মানবতার পথ প্রদর্শক, হযরত মোহাম্মদ মোস্তাফা (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা.)-কে নিয়ে অশালীন কটূক্তি করার প্রতিবাদে ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সর্বস্তরের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ জানিয়েছে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ।

বুধবার (১৫ জুন) সকাল ৬টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকার পরিদর্শন শেষে নগরীর কোর্ট পয়েন্টে মধুবন মার্কেটের সামনে অবস্থান নেন সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন, সাধারণ সম্পাদক মো. নাজমুল হক এবং সিলেটের প্রতিটি মার্কেট ও বিপণী বিতানের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন। অবস্থান শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন জেলা ব্যবসায়ী মো. কায়ছার আলী।

এসময় নেতৃবৃন্দ বলেন, ব্যবসায়ী সমিতি যে দাবিতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ডাক দিয়েছে, তার সঙ্গে আমরা সকলেই একমত। তাই আমরা দোকানপাট বন্ধ রেখেছি।’ ভারতকে মুসলিম বিশ্বের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়ে কটূক্তিকারীদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানান ব্যবসায়ীরা।

সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের আহ্বানে আজকের এই কর্মসূচি বাস্তবায়নের জন্য সকল মার্কেট বিপণী বিতান ও ঔষধের ফার্মেসী বন্ধ রেখে একাত্তা প্রকাশ করার জন্য সর্বস্তরের ব্যবসায়ী ও জন সাধারণকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।