মহানগর যুবলীগের বিক্ষোভ, কালো পতাকা প্রদর্শন

২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী বোমা হামলা ও নৈরাজ্যের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শন করেছে সিলেট মহানগর যুবলীগ।

বুধবার (১৭ আগস্ট) সকাল ১১টায় নগরীর জিন্দাবাজার থেকে বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শন শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করার পর থেকেই দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আজ বিশ্ব দরবারে বাংলাদেশ যখন মাথা উঁচু করে দাঁড়িয়েছে, তখনই বিএনপি-জামায়াত ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি আরও বলেন, যেকোনো ষড়যন্ত্র রুখে দিতে বিএনপি-জামায়াত অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সিলেট মহানগর যুবলীগ প্রস্তুত রয়েছে। তাদের যেকোনো ষড়যন্ত্র বুকের রক্ত দিয়ে হলেও যুবলীগের নেতাকর্মীরা প্রতিরোধ করবেন।

সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, দেশ যখন উন্নয়নের জোয়ারে ভাসছে তখনই বিএনপি-জামায়াত ষড়যন্ত্র শুরু করেছে। তাদের কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না। যুবলীগের নেতাকর্মীরা রাজপথে থেকেই দাঁতভাঙা জবাব দেবে।

বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শনে সিলেট মহানগর যুবলীগের ২৭টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকসহ মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।