মরক্কোর বিপক্ষে ব্রাজিল দলে নতুনের ছড়াছড়ি

চলতি মাসের শেষ দিকে মরক্কোর বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সেই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন অন্তর্বর্তীকালীন কোচ রামন মেনেসেস। দলে নেই নেইমার, আলিসন, মার্তিনেল্লিসহ বেশ কয়েকজন তারকা ফুটবলার।

ঘোষিত এই দলে জায়গা করে নিৃয়েছে ৯ জন নতুন ফুটবলার। যাদের মধ্যে ৫ জনই দক্ষিণ আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলের সদস্য। তবে কাতার বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ জন সদস্যের জায়গা হয়নি এই স্কোয়াডে।

পিএসজির হয়ে খেলতে গিয়ে কয়েকদিন আগে চোট পান নেইমার। বেশ কয়েকটি পরীক্ষার মধ্য দিয়ে গেলেও এখনও সুস্থ হয়ে ওঠেননি এই ফরোয়ার্ড। যে কারণে তাকে রাখা হয়নি স্কোয়াডে। কিন্তু বাকি সদস্যদের মধ্যে আলিসন, রাফিনিয়া, পেদ্রো, ফাবিনিও, দানি আলভেস, গাব্রিয়েল জেসুস, দানিলো, থিয়াগো সিলভা, ব্রুনো গুইমারেস, গাব্রিয়েল মার্তিনেল্লিদের না রাখার ব্যাপারে কোনো ব্যখ্যা পাওয়া যায়নি।

একনজরে ২৩ সদস্যের ব্রাজিল দল:

গোলরক্ষক: এদারসন (ম্যানচেস্টার সিটি), মিকাইল (অ্যাথলেটিকো পিআর), ওয়েভারতন (পালমেরাস)

ডিফেন্ডার: ইবানেস (রোমা), এদার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কিনিওস (পিএসজি), রবার্ত রেনান (জেনিথ), আর্থার (আমেরিকা মিনেরিও), এমার্সন রয়াল (টটেনহ্যাম), আলেক্স তেল্লেস (সেভিয়া), রেনান লোদি (নটিংহ্যাম)

মিডফিল্ডার: আন্দ্রে (ফ্লুমিনেজ), আন্দ্রে সান্তোস (ভাস্কো), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), হোয়াও গোমেস (উলভারহ্যাম্পটন), লুকাস পাকুয়েতা (ওয়েস্ট হ্যাম), রাফায়েল ভেইগা (পাল্ম ট্ট্রিস)

ফরোয়ার্ড: আন্তনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রিচার্লিসন (টটেনহ্যাম), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), রনি (পাল্ম ট্রিস), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), ভিতোর রোকু (অ্যাথলেটিকো পিআর)।