মন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, সিলেটে যুবক গ্রেপ্তার

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়ায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জৈন্তাপুর উপজেলার সাংগঠনিক সম্পাদক মনির আহমদকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ৷

শুক্রবার (১০ মে) দুপুরে তাকে আইসিটি আইনে করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার (৯ জুন) দিনগত রাতে সিলেট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ ও দলীয় একাধিক সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে উপজেলার দরবস্ত ইউনিয়নের কারগ্রামের বাসিন্দা ইসলাম উদ্দিনের ছেলে মনির আহমদ তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের ছবি ব্যবহার করে একটি পোস্ট দেন। পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় বিকেলে উপজেলার বিড়াখাই গ্রামের হোসেন হায়দারের ছেলে সাব্বির আহমদ রানা (২৬) বাদী হয়ে তথ্য-প্রযুক্তি আইনে মামলা করেন। বিষয়টি নিয়ে সমালোচনা হলে মনির ফেসবুক থেকে স্ট্যাটাসটি মুছে ফেলেন।

মামলার বাদী সাব্বির আহমদ বলেন, মনির একটি গোষ্ঠীর মদদে মন্ত্রীর দীর্ঘ দিনের সম্মান নষ্ট করতে অপচেষ্টা চালাচ্ছেন৷ তাকে আইনের আওতায় নিয়ে আসতে মামলা করেছি।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ বলেন, গ্রেপ্তার মনিরকে কারাগারে পাঠানো হয়েছে।