মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু, ফরম নেননি রওশন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু করেছে জাতীয় পার্টি। তবে, এখনো মনোনয়ন ফরম সংগ্রহ করেননি জাপার প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। এমনকি মনোনয়ন ফরম নেননি তার ছেলে সাদ এরশাদও।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। সকাল থেকে জাপার রংপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে। দুপুরের পরে রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। পাশাপাশি দলের মনোনয়ন ফরম বিক্রিও চলছে।

মনোনয়ন বোর্ডে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব মুজিবুল হক চুন্নু, সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেনসহ অন্য সদস্যরা উপস্থিত রয়েছেন।

এসময় দলের মহাসচিব মুজিবুল হক সাংবাদিকদের বলেন, দুয়েকটি বাদে ৩০০ আসনেই একাধিক প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে প্রার্থীদের এলাকায় প্রভাব ও ব্যক্তিগত জনপ্রিয়তার বিষয়গুলো মাথায় রাখা হচ্ছে। আগামী সোমবার (২৭ নভেম্বর) জাপার মনোনীত প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হতে পারে।

এর আগে, গত ২০ নভেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে দলটি। বৃহস্পতিবার ছিল ফরম বিক্রির শেষ দিন। তবে, গতকাল রাতে জানানো হয় যে, শুক্রবার বিকেল পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমার সময় বাড়ানো হয়েছে।

জানা গেছে, মূলত রওশন এরশাদ ও সাদ এরশাদের জন্য মনোনয়ন ফরম বিক্রির সময় বাড়ানো হয়েছে।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক সাংবাদিকদের বলেন, রওশন এরশাদ ফরম নেননি, তবে নেওয়ার সম্ভাবনা আছে৷ গতকালও তাঁর সঙ্গে কথা হয়েছে৷ রওশন এরশাদের জন্য কোনও সময়ের বাধ্যবাধকতা নেই৷ তিনি বললে মনোনয়ন ফরম তাঁর বাসায় পাঠিয়ে দেওয়া হবে।