মধ্যরাতে সিলেটে ছাত্রলীগ-যুবলীগে উত্তেজনা, মোটরসাইকেলে আগুন

পবিত্র রমজান মাসের মধ্যরাতে হঠাৎ করে উত্তপ্ত হয়ে ওঠে সিলেট নগরীর জিন্দাবাজার। ছাত্রলীগ ও যুবলীগের মাঝে তুলকালাম কান্ড। আগুন ধরিয়ে দেওয়া হয় মোটরসাইকেলে।

শুক্রবার দিবাগত (১৬ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে জিন্দাবাজার পয়েন্টে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে এছাড়া পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পাশাপাশি ফায়ার সার্ভিসের একটি টিম এসে মোটরসাইকেলের আগুন নেভায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক রেজা গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে। তবে তবে কী কারণে এমন ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিষয়টি জানতে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈন উদ্দিন সিপনকে ফোন দিলে তিনি রিসিভি করেননি। তবে ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যদেরও নিরব ভূমিকা দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান- বন্দরবাজার থেকে প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে মিছিলসহকারে ছাত্রলীগ নেতাকর্মীরা জিন্দাবাজার পয়েন্টে আসে। এসময় কয়েকটি মোটরসাইকেল নিয়ে পশ্চিম জিন্দাবাজারের দিক থেকে যুবলীগের কয়েকজন নেতাকমী আসলে পয়েন্টে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ার উপক্রম হয়। এসময় রেজা গ্রুপের একজনের মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয় ছাত্রলীগ।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস টিম এসে মোটরসাইকেলের আগুন নেভায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত দু’পক্ষই মারমুখি অবস্থানে রয়েছে। আলাদাভাবে বিক্ষোভও করছে দুই গ্রুপ। যে কোনো সময় সংঘর্ষে জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।