মণিপুরী ললিতকলা একাডেমিতে স্বাধীনতা দিবস উদযাপন

মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরী ললিতকলা একাডেমিতে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান মালার মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে।

২৬ শে মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কমলগঞ্জ কেন্দ্রীয় শহিদমিনারে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মণিপুরী ললিতকলা একাডেমির উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব)ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন সহ কর্মকর্তারা।

সকাল ১১টা থেকে একাডেমির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সংগীত, কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকাল ৩টায় একাডেমির হল রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রইছ আল রেজওয়ানের সভাপতিত্বে ও ললিতকলা একাডেমির গবেষণা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহ এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন একুশে পদক প্রাপ্ত লেখক ও গবেষক ড. রণজিৎ সিংহ।

বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, কার্ত্তিক পাত্র, লেখক ও গবেষক আহমদ সিরাজ, মহারাস লীলা সেবা সংঘের সভাপতি যোগেশ্বর চ্যাটার্জী, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়, ভানুগাছ বাজার পৌর বণিক সমিতির সাধারণ সম্পাদক এড. মো. সানোয়ার হোসেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ ও কার্ত্তিক পাত্রকে সম্মাননা প্রদান করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মহারাস লীলা সেবা সংঘের সাধারণ সম্পাদক শ্যাম সিংহ, সাংবাদিক শাহিন আহমেদ। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ, বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিক ও একাডেমির প্রশিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে অতিথিরা সংগীত, কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।