ভিক্ষুকের টাকা আত্মসাতের অভিযোগে ভাইস চেয়ারম্যানের স্বামী গ্রেফতার

ফরিদপুরের সালথা উপজেলায় এক ভিক্ষুককে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে চাঁদাবাজির অভিযোগে হায়দার মোল্লা (৫৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৫ আগস্ট) দিবাগত রাতে সালথা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হায়দার মোল্লা সালথা উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান রুপা বেগমের স্বামী।

অভিযোগ রয়েছে, আবদুর রহমান নামে এক ভিক্ষুককে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ২৫ হাজার ৫শ’ টাকা নেন হায়দার। পরে সেই টাকা চাইতে গেলে ওই ভিক্ষুককে বিভিন্ন সময়ে হুমকি-ধামকি দিয়ে আসছেন হায়দার ও তার শ্যালক মোকাদ্দেস মাতুব্বর।

এ ছাড়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান রুপা বেগমও বিভিন্ন লোকজন দিয়ে হুমকি-ধামকি দিচ্ছেন বলেও অভিযোগ করেছেন ভুক্তভোগী ভিক্ষুকের পরিবারের সদস্যরা।

এ ঘটনায় সালথা থানায় সোমবার সন্ধ্যায় চাঁদাবাজি ও হুমকির অভিযোগ এনে একটি এজাহার দায়ের করেন আবদুর রহমান। এজাহারে হায়দার ও মোকাদ্দেসকে আসামি করা হয়। এরপর হায়দারকে গ্রেফতার করে সালথা থানা পুলিশ।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, ‘প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে টাকা নেওয়া এবং হুমকি-ধামকি দেওয়ার অভিযোগে সালথা থানায় একটি এজাহার দায়ের করেন উপজেলার কুমারপট্টি এলাকার আবদুর রহমান নামে এক ভিক্ষুক। পরে এজাহার দায়েরের পরিপ্রেক্ষিতে হায়দার মোল্লা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।’