ভারত সীমান্তে বাংলাদেশী কিশোরের গলাকাটা লাশ

সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তের অপর অংশে ভারতের অভ্যন্তরে বাংলাদেশী এক কিশোরের গালা কাঁটা লাশ পড়ে থাকতে দেখা গেছে।

সীমান্তবর্তী সোনাতনপুঞ্জি গ্রামের স্থানীয়রা, পড়ে থাকা কিশোরের লাশটি উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির সোনাতনপুঞ্জি গ্রামের নুরুল হকের নিখোঁজ ছেলে মাসুম (১৫) এর বলে ধারণা করেন। পরে লোকমুখে লাশ পড়ে থাকার ঘটনা জানতে পেরে মাসুমের পরিবারের সদ্যরা বাংলাদেশ সীমান্তের ভিতর থেকে সীমান্তের অভ্যন্তরে পড়ে থাকা লাশের পরনের কাপড় দেখে সনাক্ত করেন বলে জানা যায়।

এ ব্যাপারে উপজেলার সুরইঘাট বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কোম্পানী কমান্ডারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সীমান্তবর্তী সোনাতনপুঞ্জি এলাকার ১৩১২-৮ পীলারের পাশে ভারতের অভ্যন্তরে এক কিশোরের গলা কাটা লাশ পড়ে রয়েছে। ঘটনাস্থলের পাশে বিজিবির সদস্যরা রয়েছেন এবং বিষয়টি বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

মাসুমের মামা জহির উদ্দিন জানান, ভারতের অভ্যন্তরে হারাইপুঞ্জি ও সিঙ্গারীখালের পাশে গলা কাটা অবস্থায় পড়ে থাকা লাশ তার ভাগ্নে মাসুমের। বাংলাদেশ সীমান্ত থেকে লাশের পরনের কাপড় দেখে প্রাথমিকভাবে তারা মাসুমের লাশ বলে সনাক্ত করতে পেরেছেন।

জহির উদ্দিন আরো জানান, ১৬ ফেব্রুয়ারী (শুক্রবার) সন্ধ্যায় সীমান্তবর্তী সোনাতনপুঞ্জি গ্রামের বাদশা বাজারে ছিল। এরপর থেকে তার আর কোন খোঁজ মিলেনি। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে সীমান্ত এলাকায় বসবাসরত অনেকে ভারতের অভ্যন্তরে কয়েকগজ ভিতরে পড়ে থাকা লাশটি নিখোঁজ মাসুমের বলে পরিচয় সনাক্ত করার পর তার পরিবারের সদস্যদের খবর দেন।