ভারতে তীর্থযাত্রী বোঝাই বাস খাদে, নিহত ২২

ভারতের উত্তরাখন্ডে তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ে ২২ জন নিহত হয়েছেন। যমুনত্রী তীর্থস্থানে যাওয়ার পথে ২৮ যাত্রী বহনকারী বাসটি রবিবার দুর্ঘটনায় পড়ে। পার্বত্য রাজটির অন্যতম তীর্থস্থান এটি।

দুর্ঘটনায় ‘প্রিয়জন হারানোদের প্রতি’ শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের টুইট বার্তায় লেখা হয়, ‘রাজ্য সরকারের ব্যবস্থাপনায় স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে সম্ভাব্য সব সহযোগিতায় সংশ্লিষ্ট রয়েছে।’

মুখ্যমন্ত্রী পুস্কার সিং ধামী জানান রাজ্য প্রশাসন এবং উদ্ধারকারী দল ঘটনাস্থলে রয়েছে। নিজে পরিস্থিতির ওপর নজর রাখছেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে দুর্ঘটনা নিয়ে কথা বলেছেন। আহতদের কাছের হাসপাতালে নেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানানো হয়েছে।

অমিত শাহ এক টুইট বার্তায় বলেন, জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনীও শিগগিরই ঘটনাস্থলে পৌঁছাবে।

চার ধাম যাত্রার অংশ হিসেবে হিমালয়ের বেশ কয়েকটি মন্দিরে যাতায়াত করেন তীর্থযাত্রীরা। এই বছর করোনা বিধিনিষেধ উঠে যাওয়ায় নজিরবিহীন সংখ্যক মানুষ এতে অংশ নিচ্ছেন।

গত ৩ মে গঙ্গোত্রী এবং যমুনাত্রী প্রবেশ পথ খুলে দেওয়ার পর শুরু হয়েছে চার ধাম যাত্রা। ৬ মে খোলা হয়েছে কেদারনাথ আর বদ্রিনাথ মন্দির খোলা হয়েছে ৮ মে।

সূত্র: এনডিটিভি

ভারতে তীর্থযাত্রী বোঝাই বাস খাদে, নিহত ২২