ভারতে তীর্থযাত্রীদের বহনকারী বাস খাদে পড়ে নিহত ৭

ভারতের উত্তরাখণ্ড রাজ্যে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস খাদে পড়ে ৭ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৭ জন।

রোববার (২০ আগস্ট) উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় গুজরাট থেকে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩৫ জন যাত্রী নিয়ে একটি বাস গঙ্গোত্রী থেকে ফেরার সময় উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলার গাংনানীতে দুর্ঘটনার কবলে পড়ে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আর এই কারণে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ড্যান্ট মণিকান্ত মিশ্র জানিয়েছেন, গঙ্গোত্রী জাতীয় সড়ক থেকে প্রায় ৫০ মিটার গভীর খাদে পড়ে যায় তীর্থযাত্রীদের বহনকারী বাসটি। উদ্ধারকারীরা সেই খাদে নেমে দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটি কেটে হতাহতদের উদ্ধার করেন। আহতদের অ্যাম্বুলেন্সে করে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে দুর্ঘটনায় হতাহতদের জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে শোক প্রকাশ করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলও। গুজরাটি ভাষায় করা পোস্টে তিনি বলেছেন, ‘উত্তরাখণ্ডে খাদে বাস পড়ে যাওয়ায় গুজরাটের কয়েকজন তীর্থযাত্রী নিহত হয়েছেন। এই মর্মান্তিক দুর্ঘটনায় আমি শোকাহত।’

সিলেট ভয়েস/এএইচএম