ভারতে অনুপ্রবেশের পর পাথরচাপায় তাহিরপুরের যুবক নিহত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করে কোয়ারি (কয়লাখনি) থেকে কয়লা উত্তোলনের সময় পাথর চাপা পড়ে রুবেল মিয়া (২৮) নামে এক বাংলাদেশি যুবক মারা গেছেন। নিহত রুবেল মিয়া উপজেলার রজনীলাইন গ্রামের কেনু মিয়ার ছেলে।

এ ঘটনায় আমজাদ আলী (৩০) নামে অপর আরেক যুবক গুরুতর আহত হয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেটের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল ৯টার দিকে টেকেরঘাট সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করে কয়লা আনতে গেলে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় একটি সূত্র বলছে, নিহত রুবেল ও প্রতিবেশি কয়েকজন যুবক ভারতের মেঘালয়ের কালা পাহাড় নামক এলাকায় কয়লা আনতে গেলে কোয়ারিতে পাথরচাপা পড়ে ঘটনাস্থলেই রুবেল মিয়া মারা যায় এবং সঙ্গে থাকা আমজাদ আলী গুরুতর আহত হন।

সূত্রটি আরো জানায়, সীমান্তের চোরাই পথ ব্যবহার করে ভারত থেকে কয়লা আনতে গিয়ে এরকম দুর্ঘটনা পূর্বেও ঘটেছে।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বলেন, নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সুনামগঞ্জ বিজিবি ২৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মাহবুবুর রহমান জানান, সীমান্তের চোরাই পথ দিয়ে ভারতে অনুপ্রবেশ করে কয়লা আনতে গেলে দুর্ঘটনায় এক বাংলাদেশি যুবক মারা গেছেন। এসব অনাকাঙ্খিত ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।