ভারতের লাদাখে সড়ক দুর্ঘটনায় ৯ সেনা নিহত

ভারতের লাদাখে সেনাবাহিনীর একটি গাড়ি নদীতে পড়ে ৯ সেনা সদস্য নিহত হয়েছেন।

গত শনিবার (১৯ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাদাখের লেহ থেকে ১৫০ কিলোমিটার দূরে একটি সড়কে এ দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, লাদাখে সেনাবাহিনীর একটি গাড়ি সড়ক পথে চলার সময় হটাৎ করে নদীতে ছিটকে পড়ে যায়। এতে গাড়িতে থাকা ৯ জন সেনাসদস্য নিহত হয়েছেন।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, লাদাখের লেহ শহর থেকে ১৫০ কিলোমিটার দূরে কিয়ারি নামের এক এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। সেনাবাহিনীর ওই গাড়িতে মোট ১০ জন সেনাসদস্য ছিলেন। তাদের মধ্যে একজন জুনিয়র কমিশনড অফিসার (জেসিও) ও আটজন সৈন্যের মৃত্যুর খবর পাওয়া যায়। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, দুর্ঘটনার পরপরই ওই এলাকায় উদ্ধার অভিযান শুরু হয়ে যায়। দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা বলছেন, সৈন্যরা কারু ঘাঁটি থেকে লেহের নিকটবর্তী কিয়ারির দিকে গাড়িতে ভ্রমণ কালীন দুর্ঘটনার মুখোমুখি হন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। মাইক্রো ব্লগিং সাইট এক্সে তিনি বলেন, ‘লেহ এ ঘটে যাওয়া দুর্ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা আমাদের ভারতীয় সেনাদের হারিয়েছি যারা এ দেশের সম্পদ। জাতির প্রতি তাদের অবদান স্মরণীয়’।

সিলেট ভয়েস/এএইচএম