ভারতীয় আগ্রাসন এর বিরুদ্ধে বিয়ানীবাজারে জমিয়তের বিক্ষোভ

বাংলাদেশ-ভারত অভিন্ন নদীর ন্যায্য হিস্যা নিশ্চিত করা, উজানে বাঁধ বন্ধ করা সহ আধিপত্যবাদী ভারতের আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বিয়ানীবাজার উপজেলা শাখা। শুক্রবার (২৩ আগষ্ট) বাদ জুমা মিছিল নিয়ে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মধ্য বাজারে এসে হয়। পরে এক পথসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা আতিকুর রহমানের সভাপতিত্বে ও ছাত্র বিষয়ক সম্পাদক হাঃ আব্দুল্লাহ এর পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন উপজেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক ফরহাদ আহমদ। এসময় তিনি বলেন, ভারত অসময়ে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে দিয়ে বাংলাদেশে পরিকল্পিত বন্যার সৃষ্টি করেছে। ফলে বাংলাদেশের কয়েকটি জেলা প্লাবিত হয়েছে। প্রয়োজনের সময় তারা বাঁধ দিয়ে পানি বন্ধ করে রাখে, আর অসময়ে আকস্মিক বন্যা সৃষ্টি করে বাংলাদেশের মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়।

এসময় বক্তারা অন্তর্বর্তী সরকারের উদ্দেশে বলেন, অবিলম্বে সীমান্তে বাংলাদেশের সঙ্গে সংযুক্ত সব নদীতে আন্তর্জাতিক নদী আইন অনুসরণ করতে ভারতকে বাধ্য করতে হবে। ঘোষণা ছাড়া রাতের আধারে বাঁধ খুলে দিয়ে বাংলাদেশে কৃত্রিম বন্যা সংকট সৃষ্টি করে ক্ষয়ক্ষতির দায় ভারতকে নিতে হবে। এ আচরণের জন্য জবাবদিহিতা করতে হবে। অন্যথায় ভারতের আগ্রাসী আচরণের জন্য ভারতীয় সব পণ্য বয়কটসহ কঠোর জবাব দেবে দেশপ্রেমিক ছাত্র জনতা।

এসময় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বিয়ানীবাজার উপজেলা, যুব জমিয়ত, ছাত্র জমিয়ত বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি-