ব্রি‌টে‌নের রা‌নির মৃত্যু: প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশ স্থ‌গিত

ব্রি‌টে‌নের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর কার‌ণে বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশসহ আওয়ামী লীগের সকল কর্মসূচি স্থগিত করা হয়েছে।

আগামী ১৭সে‌প্টেম্ভর যুক্তরা‌জ্য সফরকা‌লে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশ অনু‌ষ্ঠিত হওয়ার কথা ছিল।
যুক্তরাজ্য আওয়ামী লী‌গের পক্ষ থে‌কে গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশের আ‌য়োজন করা হ‌য়ে‌ছিল।

যুক্তরাজ্য আওয়ামী লী‌গের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সা‌জিদুর রহমান ফারুক এক বার্তায় জানান, ব্রি‌টে‌নের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে যেখানে সমগ্রজাতি, কমনওয়েলথ দেশগুলো এবং বিশ্বের জনগণ গাম্ভীর্য পালন করছে এবং মহামহিম রানিকে শ্রদ্ধা জানাচ্ছে, যিনি আমাদের চিরকালের জন্য ছেড়ে গেছেন। সে কার‌ণে কোন জনসমাবেশ সম্ভব নয়।
তাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সম্মানে গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশসহ আওয়ামী লীগের সকল কর্মসূচি এখন স্থগিত করা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী অবস্থান করা হো‌টে‌লের বাইরে জ‌ড়ো না হওয়ার অনু‌রোধ করা হ‌য়ে‌ছে।
যুক্তরাজ্য আওয়‌ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাশূক ইব‌নে আনিস বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এদি‌কে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার যুক্তরাজ্য সফ‌রকা‌লে নানা ইস্যু‌তে প্র‌তিবাদ কর্মসূ‌চির ঘোষণা ক‌রে‌ছিল বি‌এন‌পি। রা‌নি দ্বিতীয় এলিজা‌বে‌থের মৃত্যু‌তে যুক্তরাজ্য বিএন‌পিও তা‌দের কর্মসূ‌চি স্থ‌গিত ক‌রে‌ছে।
যুক্তরাজ্য বিএন‌পির সহ-সভাপ‌তি আবেদ রাজা জানান, রা‌নির প্র‌তি শ্রদ্ধা জা‌নি‌য়ে আমা‌দের কর্মসূচি আপাদত স্থ‌গিত করা হ‌য়ে‌ছে।