ব্রাজিলের একাদশ ‍‍’ফাঁস‍’

কাতার বিশ্বকাপে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মাঠে নামবে শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিল। সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলার আগে বেশ সতর্ক অবস্থায় তিতের দল। কঠোর নিরাপত্তার মধ্যে চলছে দলের অনুশীলন। সাংবাদিকরা দলের সদস্যদের নাগাল পাচ্ছেন না। বেশ গোপনীয়তা বজায় রেখে চলছে দলের অনুশীলন। তবে বিশ্বের প্রভাবশালী এই দলের হাঁড়ির খবর কী আর গোপন থাকে!

ব্রাজিলিয়ান টেলিভিশন নেটওয়ার্ক গ্লোবো জানিয়েছে, সার্বিয়ার বিপক্ষে ব্রাজিল যে একাদশ খেলাবে, তার তালিকা এসেছে তাদের হাতে। রিচার্লিসন এবং নেইমারের সমন্বয়ে আক্রমণ ভাগ পরিচালনা করবে ব্রাজিল। তাদের সাথে থাকবেন রাফিনহা এবং ভিনিসিয়াস জুনিয়র।

প্রথম ম্যাচে কাঙ্ক্ষিত তারকাদের মধ্যে বেঞ্চে বসতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ক্যাসিমিরোকে। মধ্যমাঠ সামলানোর দায়িত্ব থাকবে ক্যাসিমিরোর সতীর্থ ফ্রেডের ওপর। ওয়েস্ট হ্যামের লুকাস পাকেতা আরও একটু এগিয়ে থাকবেন।

গোলবারের দায়িত্বে থাকবেন অ্যালিসন বেকার। থিয়াগো সিলভা এবং মারকুইনহোস থাকবেন সেন্ট্রাল ডিফেন্সে। দানিলো এবং অ্যালেক্স সান্দ্রো দুজন ফুল ব্যাক।

গ্লোবোর খবর অনুযায়ী, এভাবে দল সাজিয়ে এরই মধ্যে কঠোর নিরাপত্তায় অনুশীলন করছে ব্রাজিল। দলের ভালোর জন্য মধ্যমাঠে একেবারে নজিরবিহীন পরিবর্তন এনেছেন কোচ তিতে।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ : অ্যালিসন বেকার, দানিলো, মারকুইনহোস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, ফ্রেড, লুকাস পাকেতা, রাফিনহা, রিচার্লিসন, নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এই ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ মিশন। গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্যামেরুন ও সুইজারল্যান্ড।