‘বেহেশতে থাকার’ ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

‘বাংলাদেশের মানুষ বেহেশতে আছে’- গতকাল শুক্রবার (১২ আগস্ট) সিলেটের সাংবাদিকদের কাছে দেওয়া এমন বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (১৩ আগস্ট) বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে তিনি ওই বক্তব্যের ব্যাখ্যা দেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে অন্যান্য দেশের তুলনায় বেশ ভালো আছে- এটি বোঝাতে গিয়ে আমি বলেছি বাংলাদেশ বেহেশতে আছে।

বক্তব্য ‘টুইস্ট’ করা হয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, অন্যান্য দেশের তুলনায় আমরা ভালো আছি এটি বলেছি। কিন্তু আপনারা (সাংবাদিকরা) আমার বক্তব্য থেকে শুধু বেহেশতের কথা প্রচার করেছেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের আগে জেআরসি সভায় ৬টি নদীর বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। এছাড়া সফরকালে বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক বিষয়ের পাশাপাশি বর্তমান বিশ্ব পরিস্থিতি নিয়েও আলোচনা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে দুই দেশের নদীকেন্দ্রীক সংকট নিরসন হতে পারে। নদীগুলো সচল হলে জিনিসপত্র সস্তায় পাওয়া যাবে। বাংলাদেশ কানেকটিভিটি চায়। এসব ব্যপারে সরকার কাজ করছে।

তিনি আরও বলেন, ভারতের ঢলে সিলেটে বন্যা দেখা দেয়। তাই উজানে অতিবৃষ্টির পূর্বাভাস নিয়ে তারা যাতে বাংলাদেশকে সতর্ক করে এবং পানির বাঁধগুলো ছাড়ার আগে অবহিত করে- এসব ব্যাপারে ভারতকে প্রস্তাব দেয়া হয়েছে। এসব বিষয়ে কাজ করলে বন্যার ক্ষয়ক্ষতি কমে আসবে।

এর আগে সিলেট জেলা পরিষদ আয়োজিত ২০১৯-২০ অর্থবছরের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জাকারিয়া, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।