বেনজেমার হ্যাটট্রিকে জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ

লা লিগায় চলতি মৌসুমটা ভালো-মন্দ মিলিয়েই কাটছে রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন্স লিগ বা কোপা দেল রে’র লড়াইয়ে অপ্রতিরোধ্য রিয়াল যে এবার চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে শিরোপা খোয়াতে যাচ্ছে, তা একপ্রকার নিশ্চিতই বলা চলে। সবশেষ ম্যাচে পুচকে জিরোনার বিপক্ষেও বড় হার হজম করতে হয়েছে লস ব্লাঙ্কোসদের। তবে ফিরতি ম্যাচে দুর্দান্ত জয়ে ঘুরে দাঁড়িয়েছে কার্লো আনচেলত্তি শিষ্যরা।

শনিবার (২৯ এপ্রিল) লা লিগার খেলায় নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাব্যুতে আলমেরিয়াকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। হ্যাটট্রিক করেছেন করিম বেনজেমা। বাকি গোলটি করেন রদ্রিগো। আলমেরিয়ার পক্ষে ব্যবধান কমানো গোল দুটি করেন ল্যাজারো ও রবার্তনে।

চ্যাম্পিয়ন্স লিগ কিংবা কোপা দেল রে’তে অপ্রতিরোধ্য দলটা লিগে এবার অধারাবাহিক কেন? অবশ্যই বেনজেমার নিয়মিত খেলতে না পারা একটা বড় কারণ হতে পারে। গত মৌসুমে লিগে ৩২ ম্যাচে ২৭ গোল করা ফরাসি ফরোয়ার্ড যে এই মৌসুমে এখন পর্যন্ত হওয়া ৩২ ম্যাচের মধ্যে খেলতে পেরেছেন মোটে ২১ ম্যাচ। আর তাতেই ১৭ গোল নিয়ে লা লিগার চলতি মৌসুমের শীর্ষ গোলদাতা হওয়ার লড়াইয়ে দ্বিতীয় স্থানে আছেন তিনি। তার সামনে আছে কেবল মেসি-রোনালদোদের মতো ফুটবলাররা। বাকি ম্যাচগুলো খেলতে পারলে যে তার গোলসংখ্যা আরও বাড়ত তা বলার অপেক্ষা রাখে না।

সবশেষ জিরোনার বিপক্ষে হতাশা পেছনে ফেলে ভিনিসিউস-বেনজেমা জুটিতে ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। বাঁ দিক দিয়ে আক্রমণ শাণিয়ে বক্সের মুখে ক্রস বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, যদিও সে চেষ্টা ব্যহত হয়। তবে পরের মিনিটে আর বিফলে যায়নি তাদের প্রচেষ্টা। এবারও বাঁ থেকে একজনকে কাটিয়ে বক্সে ঢুকে বেনজেমাকে খুঁজে নেন ভিনিসিউস। অনায়াসে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড।

একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কোনো সুযোগই দেয়নি রিয়াল। আক্রমণের সুফলও ম্যাচের সপ্তদশ মিনিটে পেয়ে যায় রিয়াল। গোল ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। এরপর ম্যাচের ৪২তম মিনিটে সফল স্পট কিকে হ্যাটট্রিক পূরণ করেন ফরাসি তারকা। চলতি মৌসুমে এই নিয়ে তৃতীয় হ্যাটট্রিক করলেন বেনজেমা। সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে সবগুলো হ্যাটট্রিকই চলতি মাসে (এপ্রিল)।

বেনজেমার রেকর্ডরাঙা হ্যাটট্রিকের পর বিরতির ঠিক আগে ব্যবধান কমায় আলমেরিয়া। জালের দেখা পান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লাজারো। অবশ্য প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল হজম করলেও দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ফের তিন গোলের ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। দানি সেবাইয়োসের পাস পেয়ে বক্সের বাইরে থেকে জোরাল শটে গোলটি করেন রদ্রিগো। পরে যদিও নিজেদের ভুলের খেসারত দিয়ে আরেকটি গোল হজম করতে হয় স্বাগতিকদের।

এরপর আরও বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি হলেও গোল করতে পারেনি রিয়াল। অন্যদিকে ব্যবধান কমাতে পারেনি আলমেরিয়াও। ৩২ ম্যাচে ২১ জয় ও ৫ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে।