বৃষ্টিবিঘ্নিত ভোটগ্রহণ শেষ, দৃষ্টি এখন ফলাফলের দিকে

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন ও বিয়ানীবাজার পৌরসভার সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। শুরু হয়েছে ভোট গণনা। সবার দৃষ্টি এখন ফলাফলের দিকে।

বুধবার (১৫ জুন)। সকাল ৯টায় শুরু হয় গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ। শেষ হয় বিকেল ৫টায়। আর বিয়ানীবাজার পৌরসভার সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টায় শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

গোলাপগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১০২টি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মঞ্জুর কাদির শাফি এলিম ও স্বতন্ত্র প্রার্থী ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের সাবেক ভিপি ঘোড়া প্রতীকের সফিক উদ্দিন।

সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকায় গোলাপগঞ্জের বেশিরভাগ ভোট কেন্দ্র ছিল প্রায় ফাঁকা। ভোটার উপস্থিতি ছিল অনেক কম। প্রায় প্রতিটি কেন্দ্রে অবসর সময় পার করতে দেখা গেছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য ও এজেন্টসহ সংশ্লিষ্টদের। ভোটের লাইনে ছিল না ভোটারদের চাপ।

অন্যদিকে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বিয়ানীবাজার পৌরসভার দ্বিতীয় সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বৃষ্টি উপেক্ষা করে ভোটকেন্দ্রে এসেছেন ভোটাররা। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল বেশি।

এই নির্বাচনে মেয়র পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১০টি ভোট কেন্দ্রে ২৭ হাজার ৭৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।

বিয়ানীবাজার সরকারি কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী অজি উদ্দিন (নারিকেল গাছ প্রতীক)। তিনি বলেন, খুব সুন্দর পরিবেশে তিনি ভোট দিয়েছেন। তবে অনেক ভোটার ফিঙ্গার প্রিন্ট সমস্যার কারণে ভোট দিতে পারেননি। বিষয়টি তিনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের গুরুত্বসহকারে দেখার অনুরোধ জানিয়েছেন।