‘বুলবুল হত্যার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ সমাবেশ’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী বুলবুল আহমেদকে ক্যাম্পাসের অভ্যন্তরে গাজী কালুর টিলায় ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। সারাদেশের অন্যান্য স্থানের মতোই শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাসও এখন শিক্ষার্থীদের জন্য অনিরাপদ হয়ে উঠেছে। অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনো নির্বিকার।

বুলবুল হত্যার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সিলেট জেলা সংসদের আহ্বানে মঙ্গলবার (২৬ জুলাই) বিকাল ৪টায় সিলেট শহরের সিটি পয়েন্টে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা সংসদের আহ্বায়ক মনীষা ওয়াহিদের সভাপতিত্বে এবং সংগঠনের সদস্য মাশরুখ জলিলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সিলেট জেলার অন্যতম নেতা হাসান বখত চৌধুরী কাওসার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রান্তিক দীপম প্রমুখ।

বক্তারা বলেন, আপাতদৃষ্টিতে বিচ্ছিন্ন এই ঘটনাকে বিচ্ছিন্ন ভাবার কোনো কারণ নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বহীনতাই আজকে একজন শিক্ষার্থীর হত্যার কারণ। আমরা অবিলম্বে এই হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচার চাই।

সভাপতির বক্তব্যে মনীষা ওয়াহিদ বলেন, ৩২০ একরের প্রতিটি ইঞ্চির নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের। সারাদেশের বিচারহীনতা এবং দায়িত্বহীনতার যে সংস্কৃতি দাঁড়িয়েছে তারই প্রতিফলন হিসেবে আজকে প্রাণ দিতে হয়েছে একজন শিক্ষার্থীকে। অবিলম্বে এই অথর্ব প্রশাসনের শাস্তিমূলক অপসারণ এবং বুলবুল হত্যার বিচার করতে হবে। সারাদেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বুলবুল হত্যার বিচারের দাবিতে সবাইকে রাজপথে একাত্ম হওয়ার আহ্বান জানিয়ে সমাবেশ শেষ হয়।