বুলবুল হত্যার প্রতিবাদে শাবি শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

ছিনতাইকারীর ছুরিকাঘাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৫ জুলাই) রাত ১১টায় সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সব সড়ক প্রদক্ষিণ করে ফের প্রধান ফটকে ফিরে আসে। পরে তারা বিশ্ববিদ্যালয়ের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন জ্বালিয়ে অবস্থান কর্মসূচি শুরু করে।

এভাবে প্রায় সাড়ে ১২টা পর্যন্ত চলে তাদের অবস্থান কর্মসূচি। এসময় তারা লোকপ্রশাসন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদ হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি দাবী করে।

খবর পেয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত হয়ে অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

এ ব্যাপারে উপ পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, ‘রাস্তা অবরোধের খবর পেয়ে আমি এসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে আন্দোলনরত শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে নেই। তাদের যতগুলো দাবি ছিলো তা আমরা পূরণ করবো।’

আরও পড়ুন : ছিনতাইকারীর ছুরিকাঘাতে শাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু

এর আগে সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের পাশে গাজিকালুর টিলার পাশে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে বুলবুল আহমেদ নামে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়। তিনি লোকপ্রশাসন বিভাগের ৩য় বর্ষের ছাত্র।

জানা গেছে, ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী ছিলেন বুলবুল। তবে সহপাঠীদের ধারণা রাজনৈতিক বা অন্য কিছু নয়, ছিনতাইকারীরাই এমন হত্যাকাণ্ড ঘটিয়েছে।

এদিকে লোকপ্রশাসন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী বুলবুল শান্ত স্বভাবের ছিলো। তার মৃত্যু কেউই মেনে নিতে পারছেন না। তবে এরকম ঘটনা যা না ঘটে সেজন্য ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ ঠেকাতে পুলিশের সহযোগিতা চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নিহত বুলবুল তিন বছর ধরে বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে থাকতেন। তার বাড়ি নরসিংদীর সদর উপজেলায়।