বুলবুলের মৃত্যুতে লোকপ্রশাসন বিভাগের ১০ দিন ক্লাস-পরীক্ষা স্থগিত

ছিনতাইকারীর ছুরিকাঘাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী বুলবুল আহমেদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো ক্যাম্পাসে। এ ঘটনায় ১০ দিনের জন্য ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে তার বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। শোকবিহŸল শিক্ষার্থীরা ক্লাসের জন্য মানসিকভাবে অপ্রস্তুত হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার বিভাগের ভারপ্রাপ্ত প্রধান অধ্যাপক শামীমা তাসনিম।

তিনি বলেন, “বুলবুলের অকালমৃত্যুতে আমরা সবাই শোকাহত। বুলবুলের এভাবে মৃত্যু হবে তা আমরা ভাবতেও পারিনি। তার সহপাঠীরা মানসিকভাবে ভেঙে পড়েছে। এ অবস্থায় তারা বিভাগীয় প্রধানকে জানিয়েছে, তারা ক্লাস-পরীক্ষার জন্য মানসিকভাবে প্রস্তুত না। তারা ১০ দিনের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার আবেদন জানায়। আবেদনের ভিত্তিতে গত ২৬ জুলাই থেকে ৪ অগাস্ট পর্যন্ত ক্লাস-পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।”

বুলবুলের জন্য দোয়া মাহফিলের আয়োজন
এদিকে বুলবুলের মৃত্যুতে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এবং তার এলাকার আঞ্চলিক সংগঠন নরসিংদী স্টুডেন্ট এসোসিয়েশন। শুক্রবার বাদ জুমা তার বিভাগের আয়োজনে ও বাদ আছর নরসিংদী এসোসিয়েশনের আয়োজনে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়া আগামী রবিবার বুলবুলের বিভাগে দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান অধ্যাপক শামীমা তাসনিম।