বুলবুলের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদের পরিবারকে প্রাথমিকভাবে ৫ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ‘আমরা বুলবুলের হত্যাকাণ্ডে যারা জড়িত আছে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবো। এছাড়া তার পরিবারকে প্রাথমিকভাবে ৫ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে।’

এদিকে বুলবুলের পরিবারকে প্রাথমিকভাবে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে বিক্ষোভ মিছিল করেছেন তার বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী আশরাফুল আলম আকাশ বলেন, ‘বুলবুলের পরিবারকে এককালীন ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে এবং প্রতি মাসে ৫০ হাজার টাকা করে দিতে হবে তার পরিবারকে।’