বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে কাউন্সিলর হলেন যারা

কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বুধবার শান্তিপূর্ণভাবে শেষ হলো বিয়ানীবাজার পৌরসভার দ্বিতীয় সাধারণ নির্বাচন।

বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত এ নির্বাচনে মেয়র পদে চমক দেখিয়ে আওয়ামী লীগের বহিষ্কৃত ও স্বতন্ত্র মেয়র প্রার্থী জিএস ফারুকুল হক প্রায় দ্বিগুণ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

প্রাপ্ত ফলাফল অনুসারে ১০টি কেন্দ্রে ৪ হাজার ১০০ ভোট পেয়ে শীর্ষে অবস্থানে করছেন জি এস ফারুকুল হক (চামচ প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোবাইল প্রতিকের আব্দুস সবুর ২৩১৮ ভোট। এরপরেই তৃতীয় অবস্থানে আছেন আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকের আব্দুস শুকুর ২২৭০ ভোট।

নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে হাফিজ এমাদ উদ্দিন (ব্লাকবোর্ড), ২নং ওয়ার্ডে ছয়ফুল আলম ঝুনু (ডালিম), ৭নং ওয়ার্ডে মিছবাহ উদ্দিন (উটপাখি) ও ৯নং ওয়ার্ডে আব্দুর রহমান আফজল (টেবিল ল্যাম্প) পুনঃনির্বাচিত হয়েছেন। তবে ৩নং ওয়ার্ডে আকবর হোসেন লাভলু (টেবিল ল্যাম্প), ৪নং ওয়ার্ডে আবুল কাশেম (স্ক্রু ড্রাইভার), ৫নং ওয়ার্ডে সাইফুল ইসলাম (ডালিম), ৬নং ওয়ার্ডে এহসানুল হক (পানির বোতল) ও ৮নং ওয়ার্ডে এনাম উদ্দিন (পাঞ্জাবি) নতুন প্রার্থী হিসেবে জয়লাভ করেছেন।

এছাড়া এছাড়া সংরক্ষিত ৩টি ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে মধ্যে সংরক্ষিত ১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) আসনে শেফা বেগম (চশমা), সংরক্ষিত ২ (৪, ৫ ও ৬ং ওয়ার্ড) আসনে মোছা. রুবি বেগম (আনারস) এবং সংরক্ষিত ৩ (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) আসনে শিল্পী বেগম (জবা ফুল) নির্বাচিত হয়েছেন।