বিয়ানীবাজার পৌর নির্বাচন : ১০টি কেন্দ্রের সবকটিই ঝুঁকিপূর্ণ

আগামী বুধবার (১৫ জুন) বিয়ানীবাজার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন নির্বিঘ্ন করতে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই পৌরসভার ১০টি ভোট কেন্দ্রের মধ্যে সবকটি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছে স্থানীয় নির্বাচন অফিস।

তবে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে চার স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া পৌরসভায় রোববার থেকে মাঠে থাকবে ম্যাজিস্ট্রেট, মোতায়েন করা হবে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, প্রতিটি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ বিবেচনা করে নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের চাহিদা ও নির্দেশনা অনুযায়ী ফোর্স মোতায়েন করা হবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারেন ও ভোট দিতে পারেন- এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে থাকবেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী তারা কাজ করবেন।

ওসি হিল্লোল রায় আরও বলেন, অতিরিক্ত পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের একাধিক টিম মাঠে থাকবেন। তারা রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক, ইউএনও এবং প্রার্থীসহ সবার সাথে সমন্বয় করে নির্বাচনী আচরণবিধি মেনে কাজ করবেন। আশা করছি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিয়ানীবাজার পৌরসভায় ৯টি ওয়ার্ডে সর্বমোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০টি। ভোট কক্ষ ৮০টি। এই পৌরসভার মোট ভোটার ২৬ হাজার ৭৯০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৮৭০ জন এবং নারী ভোটার ১৩ হাজার ৯২০জন।