বিশ্ব স্কাউট সম্মেলনে যাচ্ছেন স্কলার্সহোমের দুই শিক্ষার্থী

আগামী ১-১২ আগস্ট দক্ষিণ কোরিয়ার স্যামানগুমে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব স্কাউট সম্মেলনের ২৫ তম আসর (Saemanceum, South Korea)। সম্মেলনে বাংলাদেশ থেকেও একটি দল যোগ দিবে।

প্রথমবারের মতো এই কন্টিনজেন্টের সদস্য মনোনীত হয়েছে স্কলার্সহোম মেজরটিলা কলেজের দশম শ্রেণির ইংরেজি ভার্সনের মেধাবী শিক্ষার্থী নাদিম মাহমুদ ও শ্রেয়ন্তী দেবী পুথি। উক্ত জাম্বুরিতে যোগ দিতে আগামী ৩০ জুলাই দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে আমন্ত্রিত দলটি।

সম্প্রতি বাংলাদেশ স্কাউটসের নির্বাহী পরিচালক স্বাক্ষরিত স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ বরাবর একটি চিঠিতে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠেয় ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরীতে দুই শিক্ষার্থীর যোগদানের জন্য মনোনয়নের বিষয়টি নিশ্চিত করা হয়।

তাদের এই মনোনয়নে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেন, ‘বিশ্ব স্কাউট জাম্বুরীতে দেশের হয়ে অংশগ্রহণ করা অত্যন্ত গর্ব ও আনন্দের। স্কলার্সহোম পরিবার তাঁর শিক্ষার্থীদের বিশ্বায়নের যুগে প্রকৃত নাগরিক হিসেবে গড়ে তুলতে বদ্ধ পরিকর। আমি বিশ্বাস করি আমাদের শিক্ষার্থীদের বিশ্বমঞ্চে যোগদান শুধু স্কলার্সহোম নয়, বাংলাদেশকেও বিশ্ব দরবারে প্রশংসিত করবে। তাঁদের এ কৃতিত্বে আমি অভিনন্দন জানাই। স্কলার্সহোম পরিবার তাদের এই অর্জনে আনন্দিত।’