বিশ্বনাথ পৌর নির্বাচনে লড়বেন মুমিন খান মুন্না

আসছে ২ নভেম্বর সিলেটের বিশ্বনাথ পৌরসভার নির্বাচনে স্বতন্ত্রভাবে মেয়র পদপ্রার্থী হয়ে লড়বেন যুক্তরাজ্যস্থ নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ক্রীড়াঙ্গনের প্রিয়মুখ মুমিন খান মুন্না।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে পৌর শহরের নির্বাচনী কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি নিজের প্রার্থিতা ঘোষণা করেন।

মুমিন খান বলেন, আমি দীর্ঘদিন যাবৎ দেশে ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলাম। বর্তমানে আমি দেশের বাইরে থাকলেও মন থাকে দেশেই। মাতৃভূমির টানে প্রতি বছর দেশে ফিরে আসি। আমি বিশ্বনাথের ক্রীড়াঙ্গনের উন্নয়নে কাজ করে যাচ্ছি। লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে বিশ্বনাথ দেশে-বিদেশে ব্যাপক সুনাম অর্জন করেছে। আমি বিশ্বনাথ পৌরসভার সার্বিক উন্নয়নে কাজ করতে চাই। তাই বিশ্বনাথের সচেতন মহল ও তরুণদের উৎসাহ পেয়ে বিশ্বনাথের পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছি।

তিনি বলেন, বর্তমানে বিশ্বনাথ একটি অবহেলিত ও উন্নয়নবঞ্চিত এলাকায় পরিণত হয়েছে। আমি ক্রীড়াঙ্গণে কাজ করে বুঝতে পেরেছি সঠিক নেতৃত্বের অভাবে পৌরসভায় উন্নয়ন তরান্বিত হচ্ছে না। কিছু উন্নয়ন হলেও সঠিক ও দীর্ঘস্থায়ী পরিকল্পনার অভাবে তা থেকে জনগণ কাঙ্ক্ষিত সুফল পাচ্ছে না।

তিনি আরও বলেন, পৌরবাসীকে সাথে নিয়ে পৌরসভার ড্রেনেজ ও পানি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, নিরাপদ ও পর্যাপ্ত পানি সরবরাহ, বাসিয়া নদীর সর্বোচ্চ ব্যবহার ও সুরক্ষা, স্থায়ী বর্জ্য ব্যবস্থাপনা করা, ধর্মীয় প্রতিষ্ঠানভিত্তিক সামাজিক কার্যক্রম জোরদার করা, খেলার মাঠ ও শিশুপার্ক নির্মাণ, কাঁচাবাজারগুলোর উন্নয়ন, পৌর পাবলিক লাইব্রেরি প্রতিষ্ঠা, শিক্ষা উন্নয়ন কর্মসূচি, পৌর শহরে গণশৌচারগার নির্মাণ, পরিকল্পিত ও প্রশস্ত রাস্তা নির্মাণ, পৌরবাসীকে বৈদ্যুতিক বাতির আওতায় আনা, পৌর নাগরিকদের সমঅধিকার নিশ্চিতকরণ, পৌর নাগরিকদের সকল সরকারি সেবা সহজকরণ, সম্প্রীতি, সহনশীলতা ও মানবিক বিকাশে উচ্চতর নাগরিক ফোরাম গঠন ও পৌর প্রশাসনের জবাবদিহিতাসহ পৌরসভার উন্নয়নে সার্বিকভাবে কাজ করে যাবো।

এসময় তিনি পৌরবাসীর দোয়া, ভালোবাসা ও ভোট ভিক্ষা চান।

মতবিনিময় সভায় মুমিন খান মুন্নার চাচা ফখরুল ইসলাম খান, ক্রীড়া সংগঠক সাঈদ আহমদ ও যুবদল নেতা লিলু মিয়া উপস্থিত ছিলেন।