বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র হলেন মুহিবুর রহমান

প্রবাসি অধ্যষিত সিলেটের বিশ্বনাথ প্রথম পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক দুইবারের উপজেলা চেয়াম্যান ও আলোচিত আওয়ামী লীগ নেতা মুহিবুর রহমান জয়লাভ করেছেন।

বুধবার (২ নভেম্বর) সন্ধায় মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে মুুহিবুর রহমান পেয়েছেন ৮ হাজার ৪শত ৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ফারুক আহমদ পেয়েছেন ৩ হাজার ২শত ৬৩।

এছাড়া যুক্তরাজ্য বিএনপি নেতা (বহিষ্কৃত) মুমিন খান মুন্না মোবাইল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৭০ ভোট এবং উপজেলা বিএনপির সভাপতি (বহিষ্কৃত) জালাল উদ্দিন হ্যাঙ্গার প্রতীকে ৩ হাজার ১৭ ভোট পেয়েছেন। নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিশ্বনাথে প্রথম এ পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে ২০টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহন হয়। মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৪শত ৭০।

বুধবার ২ নভেম্বর সকাল ৮টা থেকে ভোট কেন্দ্রে হাজির হন ভোটাররা। বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে একটানা চলে ভোটগ্রহণ। পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

এদিকে দুপুরে একটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরা ভোট কেন্দ্রতে বিশৃঙ্খলা করায় পুলিশের ধাওয়ায় আহত হয়েছেন একজন। এসময় ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, কাউন্সিলর প্রার্থী আব্দুস সালামের তিন চাচাতো ভাই সাবেক ইউপি সদস্য আব্দুস শহিদ, যুক্তরাজ্য প্রবাসী আবুল হোসেন, হাফিজ মাওলানা ছালেহ আহমদ ও অপর এক প্রার্থীর সমর্থক উজ্জল মিয়া নামের এক ভোটার।

আহত আবু সাইদ (৩৫) পৌরসভার জানাইয়া মশুলা গ্রামের তুতা মিয়ার ছেলে ও কাউন্সিলর প্রার্থী আব্দুস সালামের চাচাতো ভাই।