বিশ্বনাথে বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল শুক্রবার

সিলেটের বিশ্বনাথে প্রথমবারের মতো এবার ব্যতিক্রমী ও আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান দেখবে বিশ্বনাথবাসী। অনুষ্ঠানটি আয়োজন করছে ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট’ বিশ্বনাথ।

‘সার্সিং মেরিটস’ স্লোগানকে সামনে রেখে উপজেলার শিক্ষা মানোন্নয়নের পাশাপাশি মেধা অন্বেষনের লক্ষে মাধ্যমিক পর্যায়ের স্কুল শিক্ষার্থীদের নিয়ে ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট বিশ্বনাথ উপজেলা ইন্টার স্কুল ডিবেট কম্পিটিশন’র গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার।

এ অনুষ্ঠান আয়োজন নিয়ে অন্যভাবে ভাবছে আয়োজকরা। তারা বলছেন বিশ্বনাথ উপজেলা মাঠে ডিজিটাল ম সহ জাঁকজমক সাজে সাজানো হবে পুরো অনুষ্ঠানস্থল। আর এই পুরো অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় রয়েছেন এমএ মজনু ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসি মোহাম্মদ আলী মজনু।

বুধবার বিকেলে সংবাদ সম্মেলন করে এমনটাই জানিয়েছেন ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট’র সভাপতি অধ্যক্ষ নেছার আহমদ।

তিনি জানান, শুক্রবার বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল শুরু বেলা ৩টায়। বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে ‘মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে’ এ বিষয়ের উপর পক্ষে লড়বে একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও বিপক্ষে লড়বে আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়। ফাইনাল শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন ভূইয়া।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট’র পৃষ্ঠপোষক ও এমএ মজনু ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসি মোহাম্মদ আলী মজনু এবং ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট’র উপদেষ্ঠা সাম্যবাদী কবি সাইদুর রহমান সাঈদ।

এছাড়াও উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য ও বিয়াম ল্যাবরেটরি স্কুলের প্রিন্সিপাল মণিকা ন চৌধুরী ও চাউলধনী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনহার আলী, বিশ্বনাথ কামিল মাদ্রাসার সহকারি শিক্ষক শামিম আহমদ, সংগঠক মো. আবিদুল হক রুমেনসহ মজনু ফোরামের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি উপজেলা অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিতর্ক প্রতিযোগিতার শুভ উদ্বোধন হয়। ১ম রাউন্ডে উপজেলার ১৩ টি মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে।