বিশ্বনাথে বিতর্ক প্রতিযোগিতা বৃহস্পতিবার

সিলেটের বিশ্বনাথ উপজেলার শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি মেধা অন্বেষনের লক্ষ্যে প্রথমবারের মতো মাধ্যমিক পর্যায়ের স্কুল শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট বিশ্বনাথ উপজেলা ইন্টার স্কুল ডিবেট কম্পিটিশন’।

আগামী বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১০টায় উপজেলা অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে উপজেলার ১৬টি মাধ্যমিক স্কুল শিক্ষার্থীদের নিয়ে এ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন হবে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন কিউরিয়াস ফর ট্যালেন্ট সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ও উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ।

লিখিত বক্তব্যে তিনি জানান, ‘সার্চিং মেরিটস’ স্লোগানকে সামনে রেখে কিউরিয়াস ফর ট্যালেন্ট প্রতিষ্ঠা হয়। উপজেলার শিক্ষা ও শিক্ষার্থীদের মেধার মানোন্নয়নের লক্ষ্যে প্রথম পর্যায়ে উপজেলার ১৬টি মাধ্যমিক স্কুল নিয়ে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার সকাল ১০টায় এ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন হবে। ২য় রাউন্ড ও সেমিফাইনাল ২৮ জানুয়ারি এবং পরবর্তীতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে। বিতর্ক প্রতিযোগিতায় সমসাময়িক বিষয়গুলোকে প্রাধান্য দেয়া হয়েছে। আর এ প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছেন এম এ মজনু ফোরামের প্রতিাষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আলী মজনু।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা ও সদর ইউনিয়নের চেয়ারম্যান ছয়ফুল হক, লেখক ও কবি সাইদুর রহমান সাঈদ, সংগঠনের সহ-সভাপতি ও একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফখর উদ্দিন, সহ-সভাপতি ও বিয়াম ল্যাবরেটোরি স্কুলের অধ্যক্ষ মনিকাঞ্চন চৌধুরী, সাধারণ সম্পাদক ও চান্দভরাং উচ্চবিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক আবদুল মুমিন মামুন, সদস্য ও চাউলধনী স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনহার আলী এবং দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক সমীর কান্তি দে।